শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি ফু-ওয়াং ফুড লিমিটেডের চেয়ারম্যান আফজাল হোসেনের হঠাৎ পদত্যাগ ঘিরে নানা গুঞ্জন চলছে। তবে গুঞ্জনের বিষয়টি পরিস্কার করেছেন আফজাল হোসেন। তিনি বলেন, আমি এমারেল্ড অয়েলের ব্যবস্থাপনা পরিচালক আবার ফু-য়াং ফুডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। আমার শারীরিক অবস্থার কথা চিন্তা করে ফু-য়াং ফুডের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। নিজের ইচ্ছায় এই সিদ্ধান্ত নিয়েছি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, আফজাল হোসেনের জায়গায় নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক আবুল কাশেমকে। তিনি কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক। এছাড়াও মিনোরি বাংলাদেশের পরিচালক মির্জা রাশিদ নেওয়াজকে পরিচালক হিসেবে মনোনীত করা হয়েছে।

২০০০ সালে তালিকাভুক্ত হয় কোম্পানিটি। গত ২ জুলাই শেয়ারটির মূল্য ছিল মাত্র ২৩ টাকা ৫০ পয়সা। সেখান থেকে ২০ টাকা বেড়ে ১৬ জুলাই সর্বোচ্চ ৪৩ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়। এরপর থেকে শেয়ারটির দাম ওঠানামা করছে।

রোববার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৩ টাকা ৩০ পয়সায়। এদিন কোম্পানিটি ১ কোটি ৫ লাখ ৫৪ হাজার ৭৮৬টি শেয়ার কেনা বেচা হয়েছে। যা টাকার অঙ্কে দাঁড়িয়েছে ৩৩ কোটি ১৬ লাখ টাকা। ফলে পুঁজিবাজারে লেনদেনের শীর্ষে রয়েছে কোম্পানিটি।