শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়্যারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলামের পদত্যাগের গুজব ফেসবুক জুড়ে ছড়াচ্ছে একটি চক্র। তবে এ গুজবের কোন ভিত্তি নেই বলে খোদ জানিয়েছেন বিএসইসি।

তবে এই গুজবের প্রভাবে আতঙ্কিত হয়েছে সাধারণ বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের আতঙ্কের ফলে পুঁজিবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের বড় পতন হয়েছে। বিএসইসির চেয়ারম্যানকে নিয়ে এমন গুজব ছড়ানোর বিষয়টি বিএসইসির নজরেও এসেছে।

ইতোমধ্যে চেয়ারম্যানকে নিয়ে গুজব ছড়ানোর বিষয়টি নিয়ে নড়েছড়ে বসেছে প্রতিষ্ঠানটি। স্বয়ং নিয়ন্ত্রক সংস্থাকে নিয়ে এমন গুজব বিনিয়োগকারীদের ভবিষতেও আতঙ্কিত করতে পারে। তাই এমন গুজব রটানোকারীদের বিরুদ্ধ আইনি পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।

এই বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচাল ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, একটি চক্র বিএসইসির চেয়াম্যানের পদত্যাগের গুজব ছড়িয়ে বিনিয়োগকারীদের মাঝে আতঙ্ক ছড়িয়েছে। বিষয়টি কমিশনের নজরে এসেছে। এই বিষয়টি সম্পূর্ণ গুজব। তাই এই বিষয়ে বিনিয়োগকারীদের আতঙ্কিত না হওয়ার জন্য আহবান জানান তিনি।

রেজাউল করিম আরও বলেন, যে বা যারা বিএসইসির চেয়ারম্যানকে নিয়ে গুজব ছড়িয়েছে, তাদেরকে খুঁজে বের করার প্রক্রিয়া চলছে। বিএসইসির আইটি টিম এই গুজব নিয়ে গুরুত্বের সাথে কাজ করছে। যারা এটার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, এই গুজবের বিষয়ে বিএসইসির পক্ষ থেকে একটি জিডিও করা হবে। এরপর অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় নিয়ে এসে কঠিন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।