শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক ও আর্থিক খাতের ৯ কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হচ্ছে: আইএফআইসি ব্যাংক লিমিটেড, ইউনিয়ন ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড , এনসিসি ব্যাংক লিমিটেড, মিডল্যান্ড ব্যাংক, ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি, আইডিএলসি ফাইন্যান্স, ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড এবং প্রিমিয়ার ব্যাংক লিমিটেড।

আইএফআইসি ব্যাংক লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল,২৩-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ-ঊচঝ) হয়েছে ২৫ পয়সা। গত বছর একই সময়ে ৩৩ পয়সা সমন্বিত আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’২৩-জুন,২৩) কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ৫৯ পয়সা। গত বছরের একই সময়ে সমন্বিত আয় হয়েছিল ৫১ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৮ টাকা ৬৮ পয়সা।

ইউনিয়ন ব্যাংক লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল,২৩-জুন’২২) ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৪৮ পয়সা। গত বছর একই সময়ে ৪৪ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’২৩-জুন,২৩) ব্যাংকটির ইপিএস হয়েছে ৮৪ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৭৮ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৫ টাকা ৫৬ পয়সা।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২২) ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৭২ পয়সা। গত বছর একই সময়ে ১ টাকা ৩৮ পয়সা আয় হয়েছিল।

হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’২৩-জুন,২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ২ টাকা ১৮ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৪৩ পয়সা।

এনসিসি ব্যাংক লিমিটেড: চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল,২৩-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ-ঊচঝ) হয়েছে ৭৯ পয়সা। গত বছর একই সময়ে ৮২ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি’২৩-জুন,২৩) কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫০ পয়সা। গত বছরের একই সময়ে সমন্বিত আয় হয়েছিল ১ টাকা ৪৯ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৩ টাকা ০১ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত সময়ের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৯২ পয়সা। যা গত বছর একই সময়ে ছিলো ৮৮ পয়সা।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। যা গত বছর একই সময়ে ১ টাকা ৪৩ পয়সা আয় ছিলো। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ৩৯ পয়সা।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি: আলোচিত সময়ের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ১৫ পয়সা। যা গত বছর একই সময়ে ছিলো ১ টাকা ২০ পয়সা।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ টাকা ৪৬ পয়সা। যা আগের বছরে আয় ছিলো ২ টাকা ৭৬ পয়সা। এই হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১ টাকা ১৯ পয়সা।

ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক লিমিটেড: আলোচিত সময়ের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৭৯ পয়সা। যা গত বছর একই সময়ে ছিলো ৮২ পয়সা।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। যা গত বছর একই সময়ে ১ টাকা ৪৯ পয়সা আয় ছিলো। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩ টাকা ০১ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত সময়ের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৯১ পয়সা। যা গত বছর একই সময়ে ছিলো ১ টাকা ৫ পয়সা।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। যা আগের বছরে আয় ছিলো ২ টাকা ২১ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৩ টাকা ৮০ পয়সা।

মিডল্যান্ড ব্যাংক: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত সময়ের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৮ পয়সা। যা গত বছর একই সময়ে ১৫ পয়সা লোকসান হয়েছিল।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৩৬ পয়সা। যা আগের বছরে ছিলো ১৫ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৯১ পয়সা।

এদিকে লিন্ডে বাংলাদেশ দ্বিতীয় প্রান্তিকের মুনাফা প্রকাশ: গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত সময়ের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৯ টাকা ১৯ পয়সা। যা গত বছর একই সময়ে ছিলো ১৫ টাকা ৩০ পয়সা।

হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১৮ টাকা ৪১ পয়সা। যা আগের বছরে আয় ছিলো ৩৪ টাকা ৯৫ পয়সা। গত ৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩৭৩ টাকা ৮৫ পয়সা।