শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের পাঁচ কোম্পানির ৩১ ডিসেম্বর ২০২২ অর্থবছরেরডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্সুরেন্স, ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স এবং এক্সপ্রেস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড: প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড ১০ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৮ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ০১ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৫১ পয়সা। আগামী ২০ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ জুলাই।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড ১৫ শতাংশ ডিভেডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ০৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৯৩ পয়সা। আগামী ২১ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ জুলাই।

ইউনিয়ন ইন্সুরেন্স: ইউনিয়ন ইন্সুরেন্স ১০ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৭ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৫৮ পয়সা। ৩১ ডিসেম্বর,২০২২ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৬ টাকা ৬৬ পয়সা। আগামী ২০ সেপ্টেম্বর সকাল ১২টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ জুলাই।

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স: ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স ১০ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস) হয়েছে ১ টাকা ০৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ০১ পয়সা। আগামী ২৩ আগস্ট বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডিট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ জুলাই।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স: এক্সপ্রেস ইন্স্যুরেন্স ৭ শতাংশ ক্যাশ ডিভেডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস) হয়েছে ১ টাকা ৩৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৩ পয়সা। আগামী ২৮ আগস্ট বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড ডিট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ জুলাই।