শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের দুই কোম্পানির প্রথম প্রান্তিকের মুনাফা প্রকাশ করেছে। কোম্পানি দুটো হলো: শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং গ্রামীনফোন লিমিটেড। এর মধ্যে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের মুনাফা বাড়লেও গ্রামীনফোনের মুনাফায় ধস নেমেছে।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড: শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আয় বেড়েছে ব্যাংকটির। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৮ পয়সা। গত বছর একই সময়ে ব্যাংকটির ইপিএস হয়েছিল ৯৪ পয়সা। গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য ছিল ২১ টাকা ২০ পয়সা।

গ্রামীণফোন লিমিটেড: গ্রামীণফোন লিমিটেডের পরিচালনা পর্ষদ প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭৭ পয়সা। এ সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ২৬ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৪০ টাকা।