শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ২৫টি কোম্পানি জানুয়ারী-মার্চ, ২০২৩ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তবে অধিকাংশ কোম্পানি গত বছরের তুলনায় তৃতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে। নিচে কোম্পানিগুলোর ইপিএস তথ্য তুলে ধরা হলো:

বেক্সিমকো লিমিটেড: বেক্সিমকো লিমিটেড ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৪১ পয়সা। অন্যদিকে, অর্থবছরের তিন প্রান্তিক বা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ টাকা ৫৭ পয়সা। যা আগের একই সময়ে ছিল ১২ টাকা ৮৯ পয়সা। ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯৫ টাকা ৯৯ পয়সা।

বেক্সিমকো ফার্মা লিমিটেড : বেক্সিমকো ফার্মা লিমিটেড ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪৭ পয়সা। অন্যদিকে, অর্থবছরের তিন প্রান্তিক বা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ টাকা ১৫ পয়সা। যা আগের একই সময়ে ছিল ৯ টাকা ৬০ পয়সা।

শাইনপুকুর সিরামিকস লিমিটেড : শাইনপুকুর সিরামিকস লিমিটেড ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৭ পয়সা। অন্যদিকে, অর্থবছরের তিন প্রান্তিক বা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা। যা আগের একই সময়ে ছিল ২৭ পয়সা।

আরএন স্পিনিং মিলস লিমিটেড: আরএন স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি,২৩-মার্চ,২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০২ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জুলাই,২২-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০৮ পয়সা।

ডেল্টা স্পিনার্স লিমিটেড : ডেল্টা স্পিনার্স লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ( জানুয়ারি’২৩-মার্চ’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৫ পয়সা।

গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০১ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত লোকসান হয়েছে ০৪ পয়সা। গতবছর একই সময়ে ০৪ পয়সা সমন্বিত লোকসান হয়েছিল। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ২১ পয়সা।

রহিমা ফুড লিমিটেড: রহিমা ফুড লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি –মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ০৬ পয়সা।

আমরা টেকনোলজিস লিমিটেড : আমরা টেকনোলজিস লিমিটেড ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৭ পয়সা। অন্যদিকে, অর্থবছরের তিন প্রান্তিক বা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৭ পয়সা। যা আগের একই সময়ে ছিল ১ টাকা ৩৮ পয়সা। ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২ টাকা ৮৩ পয়সা।

ইস্টার্ণ লুব্রিকেন্টস লিমিটেড: ইস্টার্ণ লুব্রিকেন্টস লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি –মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৫ পয়সা।

অপরদিকে, তিন প্রান্তিককে বা নয় মাসে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯ টাকা ৮৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৮১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭৬ টাকা ৭২ পয়সা।

ক্রাউন সিমেন্ট লিমিটেড: ক্রাউন সিমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি –মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৬ পয়সা।

অপরদিকে, তিন প্রান্তিককে বা নয় মাসে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ১৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫০ টাকা ৩৬ পয়সা।

হাক্কানি পাল্প অ্যান্ড পেপার লিমিটেড : হাক্কানি পাল্প অ্যান্ড পেপার লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ( জানুয়ারি’২৩-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি ১২ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২০ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির লোকসান হয়েছে ৭০ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ০৬ পয়সা লোকসান হয়েছিল। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৮৪ পয়সা।

রেনাটা লিমিটেড: রেনাটা লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি –মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১১ টাকা ৭৮ পয়সা।

অপরদিকে, তিন প্রান্তিককে বা নয় মাসে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৩ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৫ টাকা ৩৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৬৬ টাকা ৯৪ পয়সা।

যমুনা অয়েল লিমিটেড : যমুনা অয়েল লিমিটেড ৩১ মার্চ, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। অর্থবছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ০২ পয়সা।

অন্যদিকে, অর্থবছরের তিন প্রান্তিক বা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ টাকা ৮১ পয়সা। যা আগের একই সময়ে ছিল ১০ টাকা ৪৫ পয়সা। ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯৫ টাকা ৪৩ পয়সা।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড: সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি –মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। অপরদিকে, তিন প্রান্তিককে বা নয় মাসে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২১ পয়সা।

এস আলম কোল্ড লিমিটেড: এস আলম কোল্ড লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জুলাই,২২-মার্চ,২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে জানা গেছে, তৃতীয় প্রান্তিকের ৯ মাসে (জুলাই,২২-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৬২ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮ টাকা ৬৭ পয়সা।

মীর আখতার হোসেন লিমিটেড : মীর আখতার হোসেন লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ( জানুয়ারি’২৩-মার্চ’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ-ঊচঝ) হয়েছে ২৭ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত শেয়ার প্রতি ২৪ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৭৮ পয়সা সমন্বিত আয় হয়েছিল। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৭ টাকা ৮২ পয়সা।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড : খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ( জানুয়ারি’২৩-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৬ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ০৬ পয়সা লোকসান হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির লোকসান হয়েছে ২ টাকা ০৬ পয়সা। গতবছর একই সময়ে ২৪ পয়সা লোকসান হয়েছিল। গত ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৮১ পয়সা।

ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড: ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৪ টাকা ৪ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা। অপরদিকে, ৯ মাসে (জুলাই,২২-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫৬ পয়সা। যা গত বছরের একই সময়ে ইপিএস আয় ছিলো ৩ টাকা ২৭ পয়সা।

৩১ মার্চ, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৮৯ টাকা ৩ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ৮৪ টাকা ৯১ পয়সা। এদিকে, কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) বেড়ে দাড়িয়েছে ৪ টাকা ২০ পয়সা। গত বছর এই সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ১১ পয়সা।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিলো ৪০ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জুলাই,২২-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে ইপিএস আয় ছিলো ১ টাকা ০৪ পয়সা। ৩১ মার্চ, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৮২ টাকা ৮১ পয়সা।

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ লিমিটেড: মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ০.৭১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিলো ০.৬১ টাকা।

অপরদিকে, ৯ মাসে (জুলাই,২২-মার্চ,২৩) কোম্পানিটির একত্রিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৭২ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭৫.০৭ টাকা।

আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেড: আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৩) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি,২৩-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানিটির লোকসান ইপিএস ছিলো ১১ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জুলাই,২২-মার্চ,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে লোকসান ইপিএস ছিলো ৩৪ পয়সা। ৩১ মার্চ, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১০ টাকা ৫৪ পয়সা। আগের বছর ছিলো ১০ টাকা ৩৪ পয়সা। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো করেছে ১২ পয়সা (নেগেটিভ)। যা আগের বছর ছিলো ৯৭ পয়সা।