শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: এসএমই খাতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া আল-মদিনা ফার্মাসিউটিক্যালসের কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) আগামী ৭ মে আবেদন গ্রহণ শুরু হবে। আবেদন চলবে ১১ মে পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

গত ১ ফেব্রুয়ারি এসএমই খাতে আল-মদিনা ফার্মাসিউটিক্যালসের কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি কিউআইওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যে ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে ব্যবসা সম্প্রসারন, ঋন পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করবে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ০১ জুলাই ২০২১ থেকে ৩০ জুন ২০২২ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৩০ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৬৫ পয়সায়।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।