শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, এটিবিতে (অলটারনেটিভ ট্রেডিং বোর্ড) বিনিয়োগ নিরাপদ। কারণ এটিবিতে বিদেশি সনামধন্য প্রতিষ্ঠানগুলো রিস্ক বহন করবে বলে জানিয়েছে। আজ বুধবার এটিবির উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিএসইসি চেয়ারম্যান বলেন, এটিবিতে বিনিয়োগ নিরাপদ। এর সুফল সামনের দিনগুলোতে পাওয়া যাবে। এই পদ্ধতি আরও ৩০ বছর আগে চালু হওয়া উচিত ছিলো। আমাদের বিনিয়োগকারীরা আগে বদ্ধ পরিসরে ছিলো। এক্সিট পদ্ধতি না থাকলে মানুষ বিনিয়োগ করতে চায় না।

সভাপতির বক্তব্যে ডিএসইর চেয়ারম্যান ড.ইউনুসুর রহমান বলেন, আগে আমরা এসএমই মার্কেটে ভালো সাড়া পেয়েছি। আজকের এই অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডও ভালো একটি অবস্থানে যাবে। অতীতে পুঁজিবাজারে অবকাঠামো কোনো উন্নতি ছিলো না। তবে বর্তমানে আমরা এদিক থেকে অনেকদূর এগিয়েছি। তাই আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

তথ্য মতে, এটিবিতে ইক্যুইটি হিসাবে লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং প্রাণ অ্যাগ্রো লিমিটেডের বন্ডটি কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। দুটি কোম্পানি ৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছে। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুমদার, প্রাণ এগ্রো লিমিটেডের পরিচালক উজমা চৌধুরী এবং লংকাবাংলা সিকিউরিটিজের পরিচালক মাহাবুবুল আলম।