শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকভুক্ত দুই কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো: আইসিবি ইসলামিক ব্যাংক ও রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি। তবে কোম্পানিটি দুটো লোকসানের পাল্লা ভারী হচ্ছে। ডিএসই

আইসিবি ইসলামিক ব্যাংক: পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ‘২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৫ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৮ টাকা ২৭ পয়সা (নেগেটিভ)। আগের অর্থবছরের একই সময়ে ছিল ১৭ টাকা ৬৯ পয়সা (নেগেটিভ)। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৯ পয়সা (নেগেটিভ)। আগের অর্থবছরের একই সময়ে ছিল ১৩ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি (বিডি) লিমিটেড গত ৩১ মার্চ, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আজ বুধবার (২০ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৮ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির লোকসান হয়েছিল ৬ টাকা ৮১ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৬ টাকা ৮৫ পয়সা। গত বছরের একই সময়ে লোকসান ১৫ টাকা ৫১ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট দায় ছিল ৪০ টাকা ১০ পয়সা।