শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কর্মদিসে পুঁজিবাজারে উত্থান অব্যাহত রয়েছে। আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। এদিন ডিএসইতে লেনদেন ১৪’শ কোটি টাকা ছাড়িয়েছে। যা গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে এক হাজার ৪০৬ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগে গত ২৫ জানুয়ারি ডিএসইতে এক হাজার ৫৮৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আজ ডিএসইতে তিন খাতে লেনদেন বেড়েছে। খাত ৩টির উপর ভর করে ডিএসইতে লেনদেনে চাঙ্গাভাব বিরাজ করছে। খাত ৩টি হলো-বিবিধ, বস্ত্র এবং বিমা খাত।

বিবিধ খাত : বিবিধ খাতে আজ লেনদেন হয়েছে ২৪২ কোটি টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৭৭ কোটি ৮০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৬৪ কোটি ২০ লাখ টাকা।

বস্ত্র খাত : বস্ত্র খাতে আজ লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৯ কোটি ১০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ৩৬ কোটি ৪০ লাখ টাকা।

বিমা খাত : বিমা খাতে আজ লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ৩০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ৬০ লাখ টাকা। আজ লেনদেন বেড়েছে ১১ কোটি ৫০ লাখ টাকা।