শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি পরিচালনা পর্ষদ ইপিএস ঘোষণা করছে। তবে এর মধ্যে লোকসান থেকে মুনাফায় গেছে এক কোম্পানি। তবে কোম্পানিগুলোর ঘোষিত ইপিএসে বিনিয়োগকারীরা স্বস্তি প্রকাশ করেছেন। কোম্পানিগুলো হলো:

সামিট অ্যালায়েন্স পোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট অ্যালায়েন্স পোর্ট ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.১১ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২২ টাকা।

ইস্টার্ন লুব্রিকেন্টস: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১.৪৪ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭০.৯৬ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৬.৯১ টাকা।

নাহি অ্যালুমিনিয়াম: পুঁজিবাজারে তালিকাভুক্ত নাহি অ্যালুমিনিয়াম ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬৬ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৭২ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৭ টাকা।

লিগ্যাসি ফুটওয়্যার: পুঁজিবাজারে তালিকাভুক্ত লিগ্যাসি ফুটওয়্যার ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির ইপিএস ১৫৪৫ শতাংশ বেড়েছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.১১ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৩৮ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৭ টাকা (ঋণাত্মক)।

শাহজিবাজার পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার (এসপিসিএল) ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.২০ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪.২৫ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৯৪ টাকা।

এস আলম কোল্ড রোল্ড স্টিলস: পুঁজিবাজারে তালিকাভুক্ত এস আলম কোল্ড রোল্ড স্টিলস কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৩৩ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৮২ পয়সা।

বিএসআরএম: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম ) প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৭৭ পয়সা। সে হিসেবে কোম্পানিটির আয় বেড়েছে। গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকা ৪৫ পয়সা।

পদ্মা অয়েল: পুঁজিবাজারে তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা।আগের বছর একই সময়ে তা ছিল ৬ টাকা ৩২ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর তারিখে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩৩ টাকা ৭৮ পয়সা।

বিএসআরএম স্টিলস: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিএসআরএম স্টিলস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৬ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৮৩ পয়সা।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৮ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ২২ পয়সা।