শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। নিম্নে কোম্পানিগুলোর তথ্য তুলে ধরা হলো: মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৬৩০ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে মুন্নু সিরামিকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৬ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ০.২০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ৩.২৬ টাকা বা ১৬৩০ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৫ টাকা ঋণাত্নক। যা এর আগের বছর একই সময় ছিল ০.৭৩ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভি) হয়েছে ৯৪.৯৩ টাকা। ৩০ জুন ২০১৮ সামপ্ত বছরে ছিল ৯১.৪৬ টাকা।

দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৫৬ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ০.১৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৫ টাকা বা ১৫৬.২৫ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৩ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ০.২০ টাকা ঋণাত্নক। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভি) হয়েছে ৩১.২২ টাকা। ৩০ জুন ২০১৮ সামপ্ত বছরে ছিল ৩০.৮১ টাকা।

ফারইস্ট ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৬৭ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী-সেপ্টেম্বর’১৮ ব্যাংকটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে মেয়ার প্রতি লোকসান ছিল ৫.১০ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.১৭ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫.০৭ টাকা।

বাটা সু কোম্পানি(বাংলাদেশ) লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই–সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বাটা সু কোম্পানি(বাংলাদেশ) লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.০৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৭.৪২ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী–সেপ্টেম্বর’১৮ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১.৫১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৬.৭১ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.৮১ টাকা ঋণাত্নক। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৫৯.৮৪ টাকা।

নর্দার্ন জুট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত নর্দার্ন জুট। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৩.৩৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪৫.৬৪ টাকা (ঋণাত্মক)। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৯.০৭ টাকা।

পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই–সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৫৩ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী–সেপ্টেম্বর’১৮ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৬৪ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৩৯ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.১৯ টাকা।

আরামিট লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরামিট লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৭ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ১.৭০ টাকা।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৮৩ টাকা (ঋণাত্মক)। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভি) হয়েছে ১৫০.৫৫ টাকা।

রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ০.৬৯ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯২ টাকা ঋণাত্নক আর শেয়ার প্রতি দায় হয়েছে ২১.৮৬ টাকা।

শ্যামপুর সুগার: ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৬.৬৯ টাকা। এর আগের বছর একই সময় লোকসান ছিল ১৭.৬৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৬.৩০৫ টাকা (ঋণাত্মক) এবং শেয়ার প্রতি দায় হয়েছে ৭৭০.০৬ টাকা।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ বাংলা ব্যাংক লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.১৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.১৬ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী-সেপ্টেম্বর’১৮ ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৩.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১০.২৬ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪২.৩৮ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০৭.৬৯ টাকা।

প্রাইম ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫২ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী-সেপ্টেম্বর’১৮ ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৩০ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৭৫ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.৩৭ টাকা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি): তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি)। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১২ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী-সেপ্টেম্বর’১৮ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.২৮ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৬৮ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৬৯টাকা।

বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই–সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় অবস্থান করছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.০৪ টাকা।

এদিকে, ৯ মাসে অর্থাৎ জানুয়ারী–সেপ্টেম্বর’১৮ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৬ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৩০ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.১০ টাকা।

ফাস ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফাস ফাইন্যান্স। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৩ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫ টাকা (ঋণাত্মক)। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৭১ টাকা।

আজিজ পাইপস লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আজিজ পাইপস লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৭ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি দায় হয়েছে ১৮.২৯ টাকা।

আরামিট সিমেন্ট লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত আরামিট সিমেন্ট লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির লোকসান বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.১১ টাকা। যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ১.৭৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬.৮২ টাকা ঋণাত্নক আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩.৮৯ টাকা।