Deshprothikhon-adv

যুব মহিলালীগের নতুন কমিটি ঘোষণা: স্ব-বিরোধীরাই নেতৃত্বে

0

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে ২১ জনকে সহসভাপতি, আটজনকে যুগ্ম সাধারণ সম্পাদক, আটজনকে সাংগঠনিক সম্পাদক, ৩৫ জনকে সম্পাদক এবং ৫২ জনকে সদস্য করা হয়েছে। জাতীয় সম্মেলনের প্রায় চার মাস পর গতকাল মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

এর আগে গত ১১ মার্চ সংগঠনটির দ্বিতীয় সম্মেলনে নাজমা আক্তার সভাপতি ও অধ্যাপিকা অপু উকিল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এ দিকে কমিটিতে স্থান পাওয়াদের বিরুদ্ধে রয়েছে নানা বিতর্ক।

কমিটিতে দুই নম্বর সহসভাপতি করা হয়েছে শিরিনা নাহার লিপিকে। তার স্বামী কামরুল ইসলাম সজল বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ৫৯ নম্বর সদস্য এবং যুদ্ধাপরাধ মামলায় আসামি পক্ষের একজন আইনজীবী বলে জানা গেছে।
কমিটির তিন নম্বর যুগ্মসম্পাদক করা হয়েছে অ্যাডভোকেট শাহানাজ পারভীন ডলিকে। তিনি ঝালকাঠির রাজাপুর উপজেলা শিবিরের সাবেক সেক্রেটারি কামাল সিকদারের আপন বোন বলে জানা গেছে। রাজধানীর বনানী রেইন-ট্রি হোটেলের মালিক স্থানীয় বিতর্কিত এমপি বি এইচ হারুন গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মঠবাড়ি ইউনিয়নে কামাল শিকদারকে দলীয় মনোনয়ন দেন বলে অভিযোগ রয়েছে। এ ছাড়া ডলি নিজেকে কখনো ডাক্তার আবার কখনো অ্যাডভোকেট বলে পরিচয় দিলেও তার পদবি নিয়ে সংগঠনে নানা গুঞ্জন রয়েছে।

পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতিরা হলেন, জাকিয়া পারভিন মনি, আদিবা আঞ্জুম মিতা, শামিমা চৌধুরী বিথী, কোহেলী কুদ্দুস মুক্তি, আশরাফুন্নেছা পারুল, ডেইজী সরোয়ার, হোসনে আরা হাসু, আফরোজা মনসুর লিপি, কেশোয়ারা সুলতানা সালমা, ইয়াসমীন আক্তার পপি, ইসরাত জাহান নাসরীন, আফসানা হাসান ডেইজী, পারভীন খায়ের, নার্গিস মাহতাব, শারমীন জাহান মেরী, রাশেদা পারভীন মনি, শাহনাজ মতিন ঘূর্ণি, জিন্নাতুন্নেছা রোজী, আফসানা ফেরদৌস কেকা ও সেলিনা রহমান।

যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন, রাজিয়া পারভীন লাকি, নুসরাত জাহান জেসমিন, অ্যাডভোকেট শাহনাজ পারভীন ডলি, খ মমতা হেনা লাভলী, খোদেজা নাছরীন, শারমীন আক্তার নিপা, শামসুন্নাহার রত্না ও জেদ্দা পারভীন খান রিমি।

সাংগঠনিক সম্পাদকেরা হলেন, ফারজানা ইয়াছমীন বিপ্লবী, সালমা ভূইয়া চায়না, শারমিন সুলতানা লিলি, মাহফুজা রিনা, নাসরীন সুলতানা ঝরা, জাকারিয়া সৃজনী শিউলি, শারমীন সুলতানা শরমী ও জেসমিন শামীমা নিঝুম।

এ ছাড়া নূপুর খানম দুলি প্রচার, মামনী ভূঁইয়া মনি সহপ্রচার, বিনা চৌধুরী দফতর, পারভীন কানম মিশু সহদফতর, শেখ শারমিন রিমা অর্থ, তাসলিমা পারভীন মুন্নী সহঅর্থ, এম বি কানিজ শিক্ষা, সরকার ফারহানা আক্তার সহশিক্ষা, অ্যাডভোকেট সোহানা জেসমিন আইন, কাজী শারমিন সুলতানা তন্নী আন্তর্জাতিক, খাদিজা আক্তার শিল্পী সহআন্তর্জাতিক, শামীমা আরা নিগার ত্রাণ ও সমাজ কল্যাণ, নাজনীন সুলতানা নাজু সহত্রাণ ও সমাজকল্যাণ, রাবেয়া শহীদ বিজ্ঞান ও প্রযুক্তি, নুর রাজিয়া সুলতানা সহবিজ্ঞান ও প্রযুক্তি, নাহিদা আক্তার সাংস্কৃতিক, কাজী শামীমা আরেফিন লাভলী স্বাস্থ্য ও পরিবেশ, ডা: ফারহানা নিশাত সোহেলী সহস্বাস্থ্য, তানিয়া হক শোভা তথ্য ও গবেষণা, তানিয়া সুলতানা হ্যাপি সহতথ্য ও গবেষণা, শারমীন আলম আরজু জনশক্তি ও কর্মসংস্থান, আন্তু রহমান ইতি সহজনশক্তি ও কর্মসংস্থান, আসমা আক্তার রুনা ক্রীড়া, খাদিজা আক্তার শিল্পী সহক্রীড়া, ইসরাত সরকার ঝুনা পরিবেশ, তাহরিমা হক সুপ্তি সহপরিবেশ, জেসমিন আক্তার নিপা যুব মহিলা কল্যাণ, লাভলী সুলতানা সহযুব মহিলা কল্যাণ সম্পাদক পদে ঠাঁই পেয়েছেন। এ ছাড়া সদস্য পদে রয়েছেন আরো ৫২ জন।

Comments are closed.