Deshprothikhon-adv

‘ছাইড়া দে মা, কাইন্দা বাঁচি’ ফরচুনের বিনিয়োগকারীরা

0

forchun shoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ছাইড়া দে মা, কাইন্দা বাঁচি’ অবস্থায় ফরচুন সুজের বিনিয়োগকারীরা।  শেয়ারবার্তা ২৪ ডটকমের কাছে এমনটাই বলেন বিনিয়োগকারী আহসান। তিনি বলেন, প্রথম দিনে কোম্পানিটির শেয়ার আকাশ চুম্বি হলেও এর পর থেকে টানা দর পতনে ‘ছাইড়া দে মা, কাইন্দা বাঁচি’ অবস্থায় বিনিয়োগকারী।

তথ্যানুসন্ধানে দেখা যায়,সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সোমবার (২৪ অক্টোবর) দেশের উভয় স্টক এক্সচেঞ্জে টার্নওভারের শীর্ষে উঠে এসেছে পুঁজিবারে নতুন তালিকাভুক্ত চামড়া খাতের ফরচুন সুজ লিমিটেড। উভয় স্টক এক্সচেঞ্জে এ কোম্পানির শেয়ারদর কমেছে। ডিএসইতে কমেছে ৮.৮৮ শতাংশ এবং সিএসইতে কমেছে ৮.৪১ শতাংশ।

এসময় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ কোম্পানির ৬৭ লাখ ১৬ হাজার ১৯২ শেয়ারের ৯ হাজার ৬০৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ৩৬ কোটি ৩০ লাখ ২৪ হাজার টাকা। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানির মোট ৮ লাখ ৩ হাজার ৪৩১ টি শেয়ারের ১ হাজার ৮৮৫ বার লেনদেন হয় যার বাজার মূল্য ৪ কোটি ৩১ লাখ ৬৮ হাজার টাকা।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্যে পরিষোদের সভাপতি মিজান-উর রশীদ চৌধুরী বলেন, আমরা বারংবার বিএসইসিকে বর্তমান বাজার পরিস্থিতিতে আইপিও অনুমোদন দিতে অনুরোধ করেছি। কিন্তু বিএসইসি আইপিও অনুমোদন দিচ্ছে। আর কারসাজি চক্রের সক্রিয়তায় লেনদেন শুরু প্রথম কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার দর আকাশ চুম্বি হচ্ছে।

কিন্তু পরবর্তীতে কোম্পানিগুলোর শেয়ার দরের টানা দর পতনে বিনিয়োগকারীরা পথে বসছে। তিনি বলেন, আমাদের আরো সক্রিয় হতে হবে, হতে হবে সচেতন। নতুবা আমাদের টাকায় রূপসি বাংলা, লা মেরিডিয়ানে পার্টি করবে কারসাজি চক্র।

Comments are closed.