Deshprothikhon-adv

আজ ১১ কোম্পানির বোর্ডসভা

0

bord-meetingশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানির বোর্ডসভা আজ ২৪ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কোম্পানিগুলো হলো- মিউচ্যুয়ার ট্রাস্ট ব্যাংক, বিডি ল্যাম্পস, রুপালী ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, ব্র্যাক ব্যাংক, আইসিবি, ইসলামীক ফাইন্যান্স, ঢাকা ব্যাংক, মুন্নু সিরামিকস, মুন্নু জুট স্ট্যাফলার্স এবং সায়হাম কটন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: আগামী ২৪ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত  তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

বিডি ল্যাম্পস: বিডি ল্যাম্বসের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায়  জুলাই-সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

রুপালী ইন্স্যুরেন্স: রুপালী ইন্স্যুরেন্সের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর বিকাল তিনটায় অনুষ্ঠিত হবে। এদিন কোম্পানিটির পক্ষ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০১৬ অর্থবছর অনুযায়ী তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হবে।

জনতা ইন্স্যুরেন্স: জনতা ইন্স্যুরেন্সের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর দুপুর ২.৪৫ টায় অনুষ্ঠিত হবে। এদিন কোম্পানিটির পক্ষ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০১৬ অর্থবছর অনুযায়ী তৃতীয় প্রান্তিক প্রকাশিত হবে।

ব্র্যাক ব্যাংক: ব্র্যাক ব্যাংকের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

আইসিবি: আইসিবি’র বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ৭.৬৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৬৯.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ১৫.৯৮ টাকা।

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: ইসলামিক ফাইন্যান্সের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হবে।

ঢাকা ব্যাংক: ঢাকা ব্যাংকের বোর্ড সভা ২৪ অক্টোবর, সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ সেপ্টেম্বর, ২০১৬ পর্যন্ত সমাপ্ত সময়ের (তৃতীয় প্রান্তিক) নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।

মুন্নু সিরামিক: মুন্নু সিরামিকের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ০.১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৯৫.১১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৪৭ টাকা (নেগেটিভ)।

মুন্নু জুট স্টাফলার্স: মুন্নু জুটের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৮ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ২.৫৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ৪৯.৪৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৬৭ টাকা।

সায়হাম কটন: সায়হাম কটন মিলস লিমিটেডের বোর্ড সভা আগামী ২৪ অক্টোবর, সোমবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ১ মে, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ১৪ মাসের ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ এপ্রিল ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ১.৪০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ২৪.৯১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ২.৯৫ টাকা।

Comments are closed.