Deshprothikhon-adv

৩ কোম্পানির ঘোষিত ডিভিডেন্ডে বিনিয়োগকারীরা স্বস্তি পায়নি

0

dividentsশেয়ারবার্তা ২৪ ডটকম,ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ঘোষিত ডিভিডেন্ডে বিনিয়োগকারীরা স্বস্তি পায়নি। বিনিয়োগিকারীরা কোম্পানির কাজ থেকে আরও ভাল ডিভিডেন্ড প্রত্যাশা করছিল। কিন্তু বিনিয়োগকারীদের প্রত্যাশার সাথে প্রাপ্তির মিল নেই। তাই হতাশ হয়েছেন বিনিয়োগকারীরা। আজ তিন কোম্পানি ডিভিডেন্ড ঘোষনা করছে। কোম্পানিগুলো হলো এমজেএল বাংলাদেশ লিমিটেড, আমরা টেক, আমরা টেকনোলজি।

এমজেএল বাংলাদেশ লিমিটেড: তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি এমজেএল বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরাটাই নগদ। আজ সোমবার কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, জানুয়ারি-জুন,২০১৬ সময়ের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এই ৬ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৫ টাকা ৫১ পয়সা।

এর আগে ৩১ ডিসেম্বর ২০১৫ হিসাব বছর শেষে কোম্পানিটি ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। সবমিলে ১৮ মাসে কোম্পানির ঘোষিত লভ্যাংশ দাঁড়ালো ৭০ শতাংশ। এই ১৮ মাসে কোম্পানির ইপিএস হয়েছে ৭ টাকা ৭২ পয়সা। আগামী ১ ডিসেম্বর কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড নির্ধারণ করা হয়েছে ৩ নভেম্বর।

আমরা টেকনোলজি: তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি আমরা টেকনোলজির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। আজ সোমবার কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়।  কোম্পানি সূত্রে জানা গেছে, ৩০ জুন ২০১৬ শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আর এনএভি হয়েছে ২২ টাকা ১০ পয়সা আগামী ২০ ডিসেম্বর কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ৭ নভেম্বর।

আমরা টেক: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন ২০১৬ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আইটি খাতের কোম্পানি আমরা টেকনোলজি লিমিটেড। আজ ১০ অক্টোবর, সোমবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৮ টাকা এবং  শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.১০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ৭ নভেম্বর।

Comments are closed.