Deshprothikhon-adv

পুঁজিবাজারে ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0

eps lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- শাইনপুকুর সিরামিকস, বেক্সিমকো সিনথেটিকস, বেক্সিমকো লিমিটেড, বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল এবং নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

শাইনপুকুর লিমিটেড : সিরামিক খাতের কোম্পানি শাইনপুকুর লিমিটেডের ১৮ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ১৮ মাস শেষে কোম্পানির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২২ পয়সা। সর্বশেষ ৬ মাসে লোকসান হয়েছে ২৬ পয়সা। তবে কোম্পানিটি কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আগামী ১৯ নভেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বেক্সিমকো সিনথেটিক্স : বস্ত্র খাতের কোম্পানি বেক্সিমকো সিনথেটিক্সের ১৮ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ১৮ মাস শেষে কোম্পানির শেষার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ১৮ পয়সা। সর্বশেষ ৬ মাসে লোকসান হয়েছে ৩৭ পয়সা। আগামী ১৯ নভেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বেক্সিমকো লিমিটেড : বিবিধ খাতের কোম্পানি বেক্সিমকো লিমিটেডের ১৮ মাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।
১৮ মাস শেষে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬২ পয়সা। সর্বশেষ ৬ মাসে ইপিএস হয়েছে ৫৮ পয়সা। এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ ১২ মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আগামী ১৯ নভেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বিএসআরএম লিমিটেড : প্রকৌশল খাতের কোম্পানি বিএসআরএম লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল  ৯৫ পয়সা। জানুয়ারি’১৬-জুন’১৬ পর্যন্ত সময়ে কোম্পানির এই ইপিএস হয়েছে। এ সময় কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫২ টাকা ৮৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৫৫ টাকা

বিএসআরএম স্টিল : প্রকৌশল খাতের কোম্পানি বিএসআরএম স্টিলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৮ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ৯ পয়সা। জানুয়ারি’১৬-জুন’১৬ পর্যন্ত সময়ে কোম্পানির এই ইপিএস হয়েছে। এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০ টাকা ৭১ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩০ টাকা ৩ পয়সা।

নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স : বীমা খাতের কোম্পানি নর্দার্ণ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৭২ পয়সা। তৃতীয় প্রান্তিক (জুলাই,১৬-সেপ্টেম্বর,১৬) পর্যন্ত সময়ে কোম্পানির এই ইপিএস হয়েছে। এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ৩৯ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১৮ টাকা ৫২ পয়সা।

Comments are closed.