Deshprothikhon-adv

আরএন স্পিনিং ৪ মাসেও পৌছেনি রায়ের কপি

0

rn-lagoমো: সাজিদ খান, শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: চার মাস আগে আরএন স্পিনিং মিলস লিমিটেডের রাইট শেয়ার নিয়ে জালিয়াতি মামলার রায় হওয়ার পর এখনো আদালতের নির্দেশনার কপি পৌছেনি কোম্পানির কর্তৃপক্ষের হাতে। কোম্পানির পক্ষ এমন কথা জানানো হয়েছেন।

জানা যায়, আরএন স্পিনিং মিলস লিমিটেডের রাইট শেয়ার নিয়ে জালিয়াতি মামলার রায় চলতি বছরের মে মাসে নিষ্পত্তি হয়েছে। আদালত শর্ত সাপেক্ষে মামলার নিষ্পত্তি করেছে। তবে আদালতের কি শর্ত রয়েছে তা এখনো কোম্পানি কর্তৃপক্ষ জানেনা। কোম্পানির আইনজীবী ব্যারিস্টার সাহেব পেয়েছেন কি-না তাও জানেনা কোম্পানি কর্তৃপক্ষ।

নির্দেশনা না পাওয়ায় আর এন স্পিনিং মিলস লিমিটেডের নির্ধারিত বোর্ডসভা ১৫ মে এবং ৯ জুন দুধাপে স্থগিত করা হয়। সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৯ মে প্রধান বিচারপতির নের্তৃত্বে গঠিত আপিল বিভাগের এক নাম্বার বেঞ্চে পর্যবেক্ষণ সাপেক্ষে মামলার নিষ্পত্তি করা হয়েছে।

তবে রায়ে কী ধরনের পর্যবেক্ষণের কথা বলা হয়েছে, তা স্পষ্টভাবে জানার সুযোগ নেই। মামলার রায়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) দায়িত্ব দেওয়া হয়েছে কোম্পানিটির উদ্যোক্তাদের সাবসক্রাইব করা শেয়ারের অর্থের উৎস খতিয়ে দেখতে।

অর্থাৎ উদ্যোক্তারা নিজেদের টাকায় রাইটের শেয়ার কিনেছেন, না-কি কোম্পানির তহবিল থেকে ওই অর্থ পরিশোধ করা হয়েছে তা খতিয়ে দেখতে হবে বিএসইসি। আর তার আলোকে আইনী ক্ষমতা অনুসারে উদ্যোক্তাদের বিরুদ্ধে যে কোনো ব্যবস্থা নিতে পারবে নিয়ন্ত্রক সংস্থা।

Comments are closed.