Deshprothikhon-adv

জঙ্গিবাদের বিরুদ্ধে বিএনসিসির কর্মসূচি জবির অগ্রনী ভুমিকা

0

bnccসোহাগ রাসিফ, জবি : বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর উদ্দোগে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাড়ানো কর্মসূচিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা বিএনসিসির ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়। আজ শনিবার জাতীয় সংসদ ভবনের সামনে জঙ্গি ও সন্ত্রাস নির্মূলের লক্ষে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর উদ্দোগে এক বিশাল সমাবেশ ও সমাবেশ শেষে র‌্যালী অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি সংসদ ভবনের সামনে থেকে বের হয়ে ধানমন্ডি-৩২ এ গিয়ে শেষ হয়। উক্ত র্কমসূচিতে জবি কন্টিনজেন্ট থেকে পিইউও অফিসার ইনচার্জ বিষ্ঞ ঘোষ এবং ক্যাডেট ইনচার্জ  সার্জেন্ট জাহিদুল ইসলামের নেতৃত্বে ৪৫ জন ক্যাডেট নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি সক্রিয় ভুমিকা পালন করে।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এস এম ফেরদৌস এর সভাপতিত্বে এবং রমনা রেজিমেন্ট কমান্ডার লেঃ কর্নেল সালাউদ্দিন শিকদার এর পরিচালনায় জংঙ্গি ও সন্ত্রাস বিরোধী এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন  তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু।

প্রধান অতিথি হাসানুল হক ইনু শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ‘বাবা-মার অবাধ্য না হয়ে পড়ালেখা করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে তোমাদের নিরলস কাজ করে যেতে হবে।’

উল্লেখ্য যে,  উক্ত কর্মসূচিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাডেটদের সাথে রমনা রেজিমেন্ট এর আ্ওতাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১৫’শ এর অধিক ক্যাডেট অংশগ্রহন করেন। তারা বিভিন্ন ব্যনার, প্লেকার্ড, পোষ্টার দেখিয়ে স্লোগান দিয়ে জঙ্গি বিরোধী এ কর্মসূচীকে মুখরিত করে রাখে।

Comments are closed.