Deshprothikhon-adv

ন্যাশানাল ব্যাংক বার্ষিক ৫ শতাংশ সুদে ঋণ দিবে

0

nbl lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ন্যাশনাল ব্যাংক প্রান্তিক জনগোষ্ঠীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে বার্ষিক ৫ শতাংশ সরল সুদে ঋণ দিবে। জামানতবিহীন ঋণ সুবিধার ‘ দারিদ্র মুক্তি’ আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জয়নুল হক সিকদার।

সংবাদ সম্মেলনে জয়নুল হক সিকদার বলেন, আমাদের প্রস্তাবিত ঋণ প্রকল্পটি সম্ভব সকল প্রকার ছাড় দিয়ে প্রান্তিক ব্যবসায়িদের কাছে সহজলভ্য করার চেষ্টা করেছি।‘দারিদ্র মুক্তি’ ঋণ মূলত ক্ষুদ্র ও অতি ক্ষুদ্র উদ্যোক্তা ও পেশাজীবী,হস্তশিল্প,কুটির শিল্প এবং প্রান্তিক ও ভূমিহীন কৃষকদের ব্যাংকিং সেবার আওতায় আনতে এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য চালু করা হয়েছে।

এ সকল উদ্যোক্তা পেশাজীবি,কৃষক নূন্যতম ১০ টাকার হিসাব খুলে তাদের ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবে। যেমন ,কামার,কুমার,জেলে,দর্জি,ফুল বিক্রেতা,তাঁতী কনফেকশনারীসহ খাবার প্রস্তুতকারী উদ্যোক্তা, প্রান্তিক চাষী ও ব্যবসায়ীরা জামানতবিহীন সহজলভ্য এই ঋণ সুবিধার আওতায় বিবেচিত হবেন।

তিনি বলেন, সর্বোচ্চ আঠারো মাস অথবা আবর্তনশীল এ ঋণ সুবিধা গ্রাহক প্রতি সর্বোচ্চ ১ লাখ টাকা করে বার্ষিক ৫ শতাংশ করে সরল সুদে বিতরণ করা হবে।

এই ঋণ কর্মসূচীর মাধ্যমে তৃণমূল পর্যায়ে অবহেলিত,দূরযোগগ্রস্থ দারিদ্র সীমার নিচে অবস্থানরত জনসাধারণকে ঋণ গ্রহনের আহবান জানাচ্ছি যাতে করে তারা কর্মক্ষম ও আয় উৎসারী কর্মকান্ডে নিয়োজিত হয়ে তাদের জীবন-যাত্রার মান উন্নয়ন পূর্বক দরিদ্রতা ও অর্থনৈতিক অসচ্ছলতা থেকে মুক্তি পায়।

সংবাদ সম্মেলনে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক পারভীন হক সিকদার,রণ হক সিকদার,মোয়াজ্জেম হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম শরিফুল ইসলাম প্রমূখ।

Comments are closed.