Deshprothikhon-adv

বেক্সিমকোর ৪ প্রকল্পে বিনিয়োগ চুুক্তি করেছে চায়না এনার্জি

0

bexmico groupশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্রিমকো গ্রুপে ৪টি বড় প্রকল্পের সাথে কাজ করতে চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং করপোরেশনের (সিইইসি)।বেক্সিমকো গ্রুপের সাথে চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং করপোরেশনের আজ চুক্তিবদ্ধ হয়েছে। আজ বেক্সিমকোর নিজস্ব কার্যালয়ে এই চুক্তি হয়।

তবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর সাথে চুক্তি করা কোম্পানিগুলোর কোনো সম্পৃক্ততা নেই। প্রকল্প ৪টি হলো- গাজীপুরে অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে ৮ মেগাওয়াটের সোলার প্যানেল স্থাপন করা; গাইবান্ধায় ২০০ মেগাওয়াটের সোলার প্যানেল স্থাপন; ৬৬০ মেগাওয়াটের কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন এবং বিদ্যুৎ বিতরণের জন্য একটি যৌথ কোম্পানি প্রতিষ্ঠা করা।

বুধবার বেক্সিমকোর নিজস্ব কার্যালয়ে চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং করপোরেশনের (সিইইসি) সাথে চুক্তি হয়। সিইইসি-এনডব্লিউপিসির প্রেসিডেন্ট ফুহং উই এবং বেক্সিমকো পাওয়ার কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী আজমল কবীর নিজ নিজ কোম্পানির পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে সিইইসি-এনডব্লিউপিসির প্রেসিডেন্ট ফুহং উই বলেন, বেক্সিমকোর সাথে চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। চীন সব সময়ই বাংলাদেশের অগ্রযাত্রায় সঙ্গী ছিল; ভবিষ্যতেও থাকবে। এর মাধ্যমে উভয় দেশের ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার হবে।

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান বলেন, আমরা ইন্ডাস্ট্রিয়াল পার্কের ছাদে ৮ মেগাওয়াটের সোলার প্যানেল স্থাপন করতে যাচ্ছি; যা হবে সম্পূর্ণ পরিবেশবান্ধব। আগামীতে এই কোম্পানির সাথে আরও বড় বড় প্রকল্পে যৌথভাবে কাজ করা সম্ভব হবে। এসময় বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান, পরিচালক শায়ান এফ রহমান, পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ নাভেদ হুসেনসহ উভয় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments are closed.