Deshprothikhon-adv

আরডি ফুড ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ডিভিডেন্ড ঘোষণা

0

divedend lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য  সমাপ্ত অর্থবছরে লভ্যাংশ ঘোষণা করেছে । আজ রোববার  অনুষ্ঠিত এসব কোম্পানির  পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। কোম্পানি দুইটি হলো: রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড (আরডি ফুড), ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিস।

আরডি ফুড: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড (আরডি ফুড) ৫ শতাংশ বোনস লভ্যাংশ ঘোষণা করেছে ।  সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৪৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মে, সকাল ১১ টায় ফ্যাক্ট্ররি প্রঙ্গানে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ মে। ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।

ইন্টারন্যাশনাল লিজিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড ৫ শতাংশ বোনাস লভ্যাংশ  ঘোষণা করেছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৮২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬.৯১ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ মে মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ মে। ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

Leave A Reply