Deshprothikhon-adv

তাসকিনের বোলিং অ্যাকশনও অবৈধ

0

taskinশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের ক্রিকেটের জন্য দুটি বড় দুঃসংবাদই নিয়ে এল শনিবারের দিনটি। স্পিনার আরাফাত সানীর পর পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনও অবৈধ ঘোষণা করেছে আইসিসি। অ্যাকশন শুধরে না নেওয়া পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ থাকবেন সানী ও তাসকিন।

শনিবার বিকেলে আইসিসি তাদের অফিশিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, আরাফাত সানীর বেশিরভাগ ডেলিভারিই কনুই ১৫ ডিগ্রির নির্ধারিত সীমা অতিক্রম করে। আর তাসকিনের সব ডেলিভারি বৈধ ছিল না।

সানীর বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ার বিষয়টি শনিবার দুপুরেই বিসিবিকে জানায় আইসিসি। পরে বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে সানী ও তাসকিন- দুজনেরই বোলিং অ্যাকশন অবৈধ বলে ঘোষণা করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

সানী ও তাসকিনের জায়গায় টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব ও অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম। শনিবার রাতেই ভারতের উদ্দেশে উড়াল দেওয়ার কথা এই দুজনের। গত ৯ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে সানী ও তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা।

পরে ১২ মার্চ স্পিন কোচ রুয়ান কালপাগের সঙ্গে চেন্নাইয়ের স্যার রামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন সানী। আর ১৫ মার্চ বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে চেন্নাইয়ে গিয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তাসকিন। পরীক্ষায় দুজনের বোলিং অ্যাকশনই অবৈধ প্রমাণিত হলো।

Leave A Reply