৮ কোম্পানি প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে

   নভেম্বর ১১, ২০১৮

শেয়ারবার্তা ২৪ ডটকম:  পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৮ কোম্পানি সর্বশেষ প্রান্তিকের (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আজ। কোম্পানিগুলো হচ্ছে, তিতাস গ্যাস , এসিআই লিমিটেড, এসিআই ফরমুলেশন, শাশা ডেনিমস, হামিদ ফেব্রিক্স লিমিটেড, ইস্টার্ন হাউজিং, ওয়াইম্যাক্স ইলেক্টোড লিমিটেড, ডরিন পাওয়ার।

তিতাস গ্যাস : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ১.২৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০২ টাকা বা ১.৫৬ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৮.৫৪ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৬ টাকা ঋণাত্নক।

এসিআই লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসিআই লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ২.৩৬ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩২.৮০ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬৭ টাকা ঋণাত্নক।

এসিআই ফরমুলেশন: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসিআই ফরমুলেশনের লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় ২৬৩.৬৩ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.১১ টাকা।সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৯ টাকা বা ২৬৩.৬৩ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৫.৮৫ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.২২ টাকা ঋণাত্নক।

শাশা ডেনিমস: পুঁজিবাজারে তালিকাভুক্ত শাশা ডেনিমস লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় সাড়ে ৬০ শতাংশ বেড়েছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ১.১৪ টাকা।সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৬৯ টাকা বা ৬০.৫২ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫১.৫২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮০ টাকা।

হামিদ ফেব্রিক্স লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত হামিদ ফেব্রিক্স লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় কমেছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.৪৭ টাকা।সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১০ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.৭২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৩ টাকা।

ইস্টার্ন হাউজিং : পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১.২৪ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬১.৩২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০১ টাকা।

ওয়াইম্যাক্স ইলেক্টোড লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াইম্যাক্স ইলেক্টোড লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৭৪ পয়সা।গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৬৪ পয়সা।

ডরিন পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭১ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ২ টাকা ৩৫ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৫ পয়সা

বিডি থাই পরিচালকদের শেয়ার ধারন ৩০ শতাংশের নিচে

shareadmin  আগস্ট ২০, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি বিডি থাই অ্যালুমিনিয়ামের রাইট শেয়ারের মাধ্যমে অর্থ সংগ্রহের পরেই কোম্পানিটির উদ্যোক্তা/পরিচালকদের...

শেয়ারবার্তা ২৪ ডটকমের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

shareadmin  আগস্ট ১০, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের জনপ্রিয় পোর্টাল শেয়ারবার্তা ২৪ ডটকমের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিনিয়োগকারীদেরকে। প্রতি বছর ঈদ আসে...

উদ্যোক্তা-পরিচালকের ফের শেয়ার বিক্রির হিড়িক!

shareadmin  আগস্ট ৭, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরতে না ফিরতে শেয়ার বিক্রির সুযোগ নিচ্ছেন তালিকাভুক্ত কোম্পানিগুলোর উদ্যোক্তা বা পরিচালকরা। দীর্ঘদিন পর বাজারে...

পুঁজিবাজার লুটপাটকারীদের গ্রেফতারের দাবী গণফোরামের

shareadmin  আগস্ট ৫, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার লুটপাটকারীদের গ্রেফতারের দাবী জানিয়েছে গণফোরাম। টানা দরপতণের প্রতিবাদের আয়োজিত মানবন্ধনে এই দাঈ জানান দলটির নির্বাহী সভাপতি...

বীমা কোম্পানিগুলোর এজিএমে দালালের দৌরাত্ন: চলছে প্রহসনের এজিএম

shareadmin  আগস্ট ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বিজিআইসিতে কিল-ঘুষিতে এজেন্ডা উত্থাপন, ইর্স্টান ইন্সুরেন্সের শেয়ারহোল্ডাররা এজিএম আতঙ্কে, ইসলামী ইন্স্যুরেন্সের এজেন্ডা উত্থাপনের আগেই পাশ, গ্লোবাল...

ব্যাংকের মুনাফায় শুভঙ্করের ফাঁকি: জোক অব দ্য ইয়ার

shareadmin  আগস্ট ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ব্যাংকে তারল্য সংকট, খেলাপি ঋণের উচ্চ বোঝা ও ভয়াবহ আর্থিক কেলেংকারির মধ্যেও পরিচালন মুনাফা বেড়েছে বলে...

মুন্নু গ্রুপের শেয়ার কারসাজির হোতা শীর্ষ দুই ব্রোকারেজ হাউজ!

shareadmin  আগস্ট ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নতুন সরকার গঠনের সাত পেরিয়ে গেলেও পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরে আসেনি। একদিন বাজার ভাল গেলে পরের দিনই...

ঝুঁকির মুখে পুঁজিবাজারে ২৭ কোম্পানিতে বিনিয়োগ!

shareadmin  জুলাই ৩০, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ২০১০ সালের ধসের পর দেশের পুঁজিবাজারে দীর্ঘ মন্দাবস্থা বিরাজ করে। সা¤প্রতিকালে পুঁজিবাজারে কিছুটা স্থিতিশীল ফিরতে শুরু...

বিডি ওয়েল্ডিংয়ের শেয়ার কিনে নিচ্ছে আলিফ গ্রুপ

shareadmin  জুলাই ৩০, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিডি ওয়েল্ডিং ইলেকট্রডস লিমিটেডের শেয়ার ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইনভেস্টমেন্ট...