Deshprothikhon-adv

বিডি অটোকার্স ও লিগাসি ফুটওয়ার ট্রেড সাসপেন্ড প্রত্যাহার

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটে অবশেষে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির ট্রেড সাসপেন্ড প্রত্যাহার করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানি ২টি হচ্ছে: লিগাসি ফুটওয়ার এবং বিডি অটোকার্স লিমিটেড। কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে।

বাকি ১টি কোম্পানি মুন্নু স্টাফলার্সকে আরও ১৫ দিন ট্রেড সাসপেন্ড রাখার সিদ্ধান্ত হয়েছে। ট্রেড সাসপেন্ড প্রত্যাহার হওয়া কোম্পানি ২টিকে স্পট মার্কেটে লেনদেন করানোর সিদ্ধান্ত হয়েছে। বিএসইসি বলছে, স্পটে লেনদেন হবে বলেই কোম্পানি ২টির ফাইন্যান্সিয়াল অ্যাডজাস্টমেন্ট সুবিধা বাতিল করা হয়েছে।

সূত্র বলছে, কোম্পানি ২টির অস্বাভাবিক দর বৃদ্ধি, অস্বাভাবিক শেয়ার ভলিয়ম, অস্বাভাবিক লেনদেনসহ বেশ কিছু বিষয় পরিলক্ষিত হওয়ায় এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে আরও ৬টি কোম্পানিকে তদন্তের আওতায় আনা হয়েছে। যার তদন্ত প্রক্রিয়া এখনও চলছে।

আর এসব কোম্পানির অস্বাভাবিক দর বৃদ্ধি খতিয়ে দেখতে ২ সদস্যের তদন্ত কমিটি তখন গঠন করেছে বিএসইসি। কমিটির সদস্যরা হলেন-বিএসইসির উপ পরিচালক শামসুর রহমান এবং সরকারি পরিচালক মো. শহিদুল ইসলাম।

সুত্র: দেশ প্রতিক্ষণ

Comments are closed.