Deshprothikhon-adv

যেমন আসতে পারে ১০ কোম্পানির ডিভিডেন্ড!

0
Share on Facebook8Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির ডিভিডেন্ড তেমন হতে পারে। এনিয়ে বিনিয়োগকারীদের মধ্যে জল্পনা কল্পনা শেস নেই। কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের বোর্ড সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিত বোর্ড সভায় ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষনা আসবে। ডিভিডেন্ডের অপক্ষোয় রয়েছেন ঐ সকল কোম্পানির শেয়ারহোল্ডারা। আগামী ১৫ অক্টোবর থেকে ১৯ অক্টোবর মধ্যে ১০ কোম্পানির ডিভিডেন্ড আসবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইফাদ অটোস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ইফাদ অটোস লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১৩ শতাংশ নগদ ও ৪ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিলো।

আফতাব অটোমোবাইলস: প্রকৌশল খাতের আফতাব অটোমোবাইলস লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা ২.৪৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো।

নাভানা সিএনজি: তালিকাভুক্ত প্রকৌশল খাতের নাভানা সিএনজি লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা বিকেল পৌনে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ শতাংশদিয়েছিলো।

রেনেটা লিমিটেড: তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের রেনেটা লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ৮৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক শতাংশ দিয়েছিলো।

এপেক্স স্পিনিং : তালিকাভুক্ত বস্ত্র খাতের এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন বিকেল ৩টায় প্রতিষ্ঠানটির বোর্ড সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ২২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো।

কাশেম ড্রাইসেলস: তালিকাভুক্ত প্রকৌশল খাতের কাশেম ড্রাইসেলস লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিলো।

আমরা নেটওয়ার্ক ও আমরা টেকনোলজিস:  তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের আমরা নেটওয়ার্ক লিমিটেড এবং আমরা টেকনোলজিস লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন বিকেল ৩টায় আমরা টেকনোলজিস লিমিটেডের এবং বিকেল সাড়ে ৩টায় আমরা নেটওয়ার্কসের সভা অনুষ্ঠিত হবে। সভায় উভয় কোম্পানি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করতে পারে।

আগের বছর আমরা টেকনোলজিস ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো। আর আমরা নেটওয়ার্ক গত ২ অক্টোবর থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু করে। লেনদেন শুরুর পর প্রথম বার কোম্পানিটি লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত বোর্ড সভা আহবান করেন।

স্কয়ার টেক্সটাইল: তালিকাভুক্ত বস্ত্র খাতের স্কয়ার টেক্সটাইল লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিলো।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস: তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন কোম্পানিটির বোর্ড সভা বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ৪০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিলো।

১০ কোম্পানির পরিচালনা পর্ষদের ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

Comments are closed.