Deshprothikhon-adv

ওয়েস্টার্ন মেরিনের জটলা শেষ, দুই বছরের এজিএম হচ্ছে

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটে অবশেষে জটিলতা থেকে বেরিয়ে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড। দীর্ঘ জটিলতার পর ২০১৪-১৫ এবং ২০১৫-১৬ সমাপ্ত অর্থবছরের বার্ষিক সাধারণ সভার (এজিএম) অনুমতি দিয়েছেন উচ্চ আদালত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে,  ওয়েস্টার্ন মেরিন উচ্চ আদালতে কোম্পানি অ্যাক্ট ১৯৯৪ এর সেকশন ৮১ ও ৮৫এর (৩) অনুসারে গত ২৩ মার্চ আবেদন এজিএম সম্পন্ন করার বিষয়ে হাইকোর্টে আবেদন করেছিল। এই আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত আগামী ৮মে শুনানির তারিখ নির্ধারণ করেছিলো। কিন্তু সেদিন কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আদালত শুনানির জন্য পরবর্তীত তারিখ ৯ জুলাই নিধারণ করে। তবে সেদিনও বেশি মামলার শুনানী থাকায় এর শুনানি হয়নি। আর পরবর্তী শুনানীতে আদালত আগামী ৩০ নভেম্বরের মধ্যে একসঙ্গে দুই বছরের এজিএম সম্পন্ন করার নির্দেশনা দিয়েছেন। যা আজ ডিএসইর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে কোম্পানির সচিব শাহাদাত হোসেন সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা এজিএম করতে চাচ্ছি খুব দ্রুত সময়ে। আদালত আগামী ৯ জুলাই এজিএমের পরবর্তী শুনানীর তারিখের নির্ধারণ করেছে। কিন্তু এদিন বেশি মামলার শুনানী থাকায় আমাদেরটা হয়নি। পরবর্তী শুনানীতে আদালত আমাদের এজিএম করার অনুমতি দিয়েছে।

উল্লেখ্য, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির পরিশোধিত মূলধন রয়েছে ১২০ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানিতে বর্তমানে শেয়ার সংখ্যা রয়েছে ১২ কোটি ৫ লাখ ৭ হাজার ৯০টি শেয়ার। কোম্পানিটি সর্বশেষ ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। কিন্তু ২০১৫ সালের এজিএম করতে না পারায় কোম্পানিটিকে ‘এ’ ক্যাটাগরি থেকে নামিয়ে ‘জেড’ ক্যাটাগরিতে পাঠিয়ে দেয়া হয়।

Comments are closed.