Deshprothikhon-adv

সপ্তাহজুড়ে ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

0

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানি সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত সময়ের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এগুলো হলো: রেনেটা, বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল, গ্রামীণফোন এবং প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রেনেটা লিমিটেড:

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনেটা লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ অন্তর্র্বতীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অন্তর্র্বতীকালীন ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস লিমিটেড:

প্রকৌশল খাতের বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস লিমিটেড ১০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের রেকর্ড ডেট ১৬ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

বিএসআরএম স্টিল:

প্রকৌশল খাতের বিএসআরএম স্টিল লিমিটেড ২০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের রেকর্ড ডেট ১৬ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।
প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থ বছরের ইউনিট হোল্ডারদেরর জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডের শুপারিশ করেছে। আর এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ ফেব্রুয়ারি ২০১৭।

 

গ্রামীণফোন:

টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর,২০১৬ সমাপ্ত হিসাব বছরে ৯০ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ৮৫ শতাংশ অর্ন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। সে হিসাবে কোম্পানিটির মোট ডিভিডেন্ডের পরিমাণ দাঁড়িয়েছে ১৭৫ শতাংশ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ এপ্রিল, সকাল ১০টায়, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, খিলক্ষেতে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করেছে আগামী ২২ ফেব্রুায়ারি।

Comments are closed.