Deshprothikhon-adv

প্যাসিফিক ডেনিমস ডিএসইতে তালিকাভুক্ত হলো

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

pacifeশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ডিএসই তালিকাভুক্ত হয়েছে সদ্য আইপিও শেষ হওয়া বস্ত্র খাতের কোম্পানি প্যাসিফিক ডেনিমস লিমিটেড। আজ মঙ্গলবার অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদের বৈঠকে কোম্পানিটির তালিকাভুক্তির আবেদন অনুমোদন করা হয়। কোম্পানিটি বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা করে ডিএসইতে রিপোর্ট জমা দিলে কর্তৃপক্ষ লেনদেন শুরুর তারিখ চূড়ান্ত করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্র জানায়, এই কোম্পানির আইপিওতে ৭৫ কোটি টাকার বিপরীতে আবেদন পড়েছে এক হাজার ৫৮৩ কোটি ৩৯ লাখ এক হাজার ৮০০ টাকার; যা কোম্পানির চাহিদার তুলনায় ২১.১১ গুণ বেশি।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ৪৬৯ কোটি ৫৫ হাজার টাকার, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৪ কোটি ১০ লাখ ৫ হাজার টাকার, এনআরবি কাছ থেকে ৪৪ কোটি ৬ লাখ টাকার, মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ২৮৩ কোটি ৪৬ লাখ ৮০ হাজার টাকার ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৩২ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ৮০০ টাকার আবেদন পড়েছে।

এর আগে গত ১০ জানুয়ারি কোম্পানিটির আইপিওর লটারি ড্র অনুষ্ঠিত হয়। এর আগে ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

আইপিওর মাধ্যমে প্যাসিফিক ডেনিমস পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা তুলেছে। কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড। আর্থিক প্রতিবেদন অনুযায়ী,৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাববছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা; আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

Comments are closed.