Deshprothikhon-adv

সালমান এফ রহমানের মামলার বাতিলের বিরুদ্ধে মানববন্ধন

0
Share on Facebook48Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

salman picশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমানের ১৯৯৬ সালে শেয়ারবাজারে কারসাজি ও জালিয়াতির দুই মামলা বাতিল হয়ে যাওয়ায় মানববন্ধন করেছে বিনিয়োগকারীরা। আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দুর্নীতি প্রতিরোধ আন্দোলন’ এর ব্যানারে বিনিয়োগকারীরা এ মানববন্ধন করেন। তবে মানববন্ধনটি বেশিক্ষণ করতে পারেনি বিনিয়োগকারীরা।

জানা যায়, মানববন্ধন শুরু হওয়ার ৫-৭ মিনিটের মধ্যেই পুলিশ বাধা দিয়ে তা বন্ধ করে দেয়। এদিকে, পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমোদন নেওয়ার প্রয়োজন হলেও তা নেওয়া হয়নি।

দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি মো. হারুন অর রশিদ খান অভিযোগ করে বলেন, শেয়ার কারসাজি মামলায় সালমান এফ রহমানকে শাস্তি না দিয়ে মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। উপযুক্ত বিচারের জন্য প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন তিনি।

উল্লেখ্য, ১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারীর ঘটনায় সালমানের বিরুদ্ধে দায়ের করা দুটি মামলা উচ্চ-আদালত বাতিল (কোয়াশড) করেছে। এ সংক্রান্ত একটি অনুলিপি গত ২ জানুয়ারি হাইকোর্ট থেকে পুঁজিবাজার-বিষয়ক বিশেষ ট্রাইব্যুনালে এসেছে। এই মামলা দুটি ২০১৫ সালে শেয়ারবাজার-বিষয়ক ট্রাইব্যুনালে স্থানান্তরিত হয়েছিল।

 

Comments are closed.