Deshprothikhon-adv

শেয়ার কেনার আগে কোম্পানি সম্পর্কে জেনে বিনিয়োগ করুন: প্রধানমন্ত্রী

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

bsec-new-buildingশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ করার আগে কোম্পানি সম্পর্কে জানতে হবে। বিনিয়োগ করার আগে কোম্পানির বার্ষিক আয়, আর্থিক বিবরণী, উৎপাদন ও বাজার ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নিতে হবে। আজ রোববার বেলা পৌনে ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে নবনির্মিত ‘সিকিউরিটিজ কমিশন ভবন’ এর ফলক উন্মোচন অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের পুঁজিবাজার তথা সামগ্রিক অর্থনীতির জন্য আজকের দিনটি অত্যন্ত আনন্দের।” নঅর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফলক উন্মোচনের পর প্রধানমন্ত্রী দোয়া ও মোনাজাতে অংশ নেন এবং পরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে দেশব্যাপী ফিনানশিয়াল লিটারেসি কার্যক্রমের উদ্বোধন করেন।

নতুন ভবনে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কর্মকর্তা ও কর্মচারীরা ‘সুন্দর পরিবেশে’ কাজ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি। ঢাকার শেরেবাংলা নগরে শূন্য দশমিক ৩৩ একর জমির ওপর ‘সিকিউরিটিজ কমিশন ভবন’ নির্মাণে ব‌্য‌য় হয়েছে ৬০ কোটি টাকা। ২০১৩ সালের ২৪ নভেম্বর শেখ হাসিনাই এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

নকশা অনুযায়ী, দশ তলা এ ভবনের মোট আয়তন ৮৯ হাজার ২৫০ বর্গফুট। বিএসইসির নিজস্ব অফিস ছাড়াও আন্তর্জাতিক মানের কনফারেন্স হল, বিশেষ ট্রাইব্যুনালের বিচারের এজলাস, লাইব্রেরি, ডে-কেয়ার সেন্টার ও ক্যান্টিন থাকবে এ ভবনে। মতিঝিলের পুরনো অফিস থেকে ধাপে ধাপে কমিশনের সব কার্যক্রমই নতুন ভবনে নিয়ে আসা হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Comments are closed.