Deshprothikhon-adv

রোববার থেকে শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন

0
Share on Facebook30Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

shepherd-industriesশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের  আবেদন গ্রহণ আগামীকাল রোববার শুরু হবে। চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত।

দেশি ও বিদেশি সব বিনিয়োগকারীকে এই সময়ের মধ্যে আবেদন করতে হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৮৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়।

পুঁজিবাজারে ২  কোটি   সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি  আইপিও আবেদনে ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে শেয়ারহোল্ডারদের।

আর আইপিওর মাধ্যমে সংগ্রহ টাকা দিয়ে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

বিএসইসির তথ্য অনুযায়ী, ৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭০ টাকা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Comments are closed.