Deshprothikhon-adv

৯ কোম্পানির বিক্রেতা উধাও

0

dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল লেনদেনের আড়াই ঘণ্টার মধ্যে ৯ কোম্পানির শেয়ার বিক্রেতা উধাও (হল্টেড) হয়ে গেছে। এতে কোম্পানিগুলোর শেয়ার হল্টেড হয়ে দর স্পর্শ করছে সার্কিট ব্রেকারে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে, কোম্পানিগুলো হচ্ছে- গোল্ডেন সন, সেন্ট্রাল ফার্মা, দ্য পেনিনসুলা চিটাগং, জিলবাংলা সুগার মিল, মোজাফফর হোসেন স্পিনিং মিলস, হাওয়েল টেক্সটাইল, অলেম্পিক এক্সসরিস, ডেল্টা স্পিনার্স এবং ইউনাইটেড এয়ার।

প্রাপ্ত তথ্যানুযায়ী, গতকাল বেলা ১২টা ২০ মিনিট পর্যন্ত পেনিনসুলার স্ক্রিনে সর্বশেষ ৩ লাখ ৮ হাজার ৫৯৪টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেনটি হয় ২৯ টাকা দরে।

আগের কার্যদিবসে এ শেয়ারের সমাপনী দর ছিল  ২৬ টাকা ৪০ পয়সা। এই সময়ে জিলবাংলার স্ক্রিনে সর্বশেষ ৪ হাজার ৪২০টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেন হয় ৪৬ টাকা দরে। আগের কার্যদিবসে এ শেয়ারের সমাপনী দর ছিল  ৪১.৯০ টাকা।

এদিকে মোজাফফর হোসেন স্পিনিংয়ের স্ক্রিনে সর্বশেষ ৮ লাখ ৭৩ হাজার ১৩৭টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্টেডের আগে সর্বশেষ লেনদেন হয় ১৮ টাকা দরে। আগের কার্যদিবসে এ শেয়ারের সমাপনী দর ছিল ১৬.৪০ টাকা।

এছাড়া গতকাল গোল্ডেন  সনের ১৮ লাখ ৯৭ হাজার ৬১৪টি শেয়ার ১ হাজার ১০৩ বার হাতবদল হয়। সর্বশেষ শেয়ারটি লেনদেন হয় ২২.১০ টাকায়। এর আগের কার্যদিবসে যার সমাপনী দর ছিল ২০.১০ টাকা।

এদিকে এদিন সেন্ট্রাল ফার্মার ৯৭ লাখ ২৪ হাজার ৯৭৫টি শেয়ার ২ হাজার ৬৩০ বার হাতবদল হয়েছে। আলোচ্য দিনে শেয়ারটি সর্বশেষ লেনদেন হয়েছে ২২.৭০ টাকা দরে। আগের কার্যদিবসে যার সমাপনী দর ছিল ২০.৭০ টাকা।
হাওয়েল টেক্সটাইলের ৩ লাখ ৯৫ হাজার ৮১৮টি শেয়ার ২৮২ বার হাতবদল হয়েছে। আলোচ্য দিনে শেয়ারটি সর্বশেষ লেনদেন হয়েছে ৪২ টাকা দরে। আগের কার্যদিবসে যার সমাপনী দর ছিল ৩৮.২০ টাকা।

অলেম্পিক এক্সসরিসের ১ কোটি ২৯ লাখ ৭১ হাজার ৩৭২টি শেয়ার ৪ হাজার ৬৩২ বার হাতবদল হয়েছে। আলোচ্য দিনে শেয়ারটি সর্বশেষ লেনদেন হয়েছে ২৬.৬০ টাকা দরে। আগের কার্যদিবসে যার সমাপনী দর ছিল ২৪.২০ টাকা।
ডেল্টা স্পিনার্সের ৫৪ লাখ ৭৬ হাজার ৩০৬টি শেয়ার ১ হাজার ৪০৭ বার হাতবদল হয়েছে। আলোচ্য দিনে শেয়ারটি

সর্বশেষ লেনদেন হয়েছে ১০ টাকা দরে। আগের কার্যদিবসে যার সমাপনী দর ছিল ৯.১০ টাকা।
ইউনাইটেড এয়ারের ৭ লাখ ১ হাজার ৮৬২টি শেয়ার ২০৬ বার হাতবদল হয়েছে। আলোচ্য দিনে শেয়ারটি সর্বশেষ লেনদেন হয়েছে ৫.৭০ টাকা দরে। আগের কার্যদিবসে যার সমাপনী দর ছিল ৫.২০ টাকা।

Comments are closed.