Deshprothikhon-adv

অস্বাভাবিক দরবৃদ্ধির তদন্ত চলছে ৭ কোম্পানির

0
Share on Facebook1Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

bsec lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: অস্বাভাবিক দরবৃদ্ধির কারন খতিয়ে দেখতে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির  বিরুদ্ধে তদন্ত চলছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ২২ ডিসেম্বর তদন্ত কমিটি গঠন করেছে এবং ইতোমধ্যে উভয় স্টক এক্সচেঞ্জে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে বিএসইসি।

কোম্পানিগুলো হলো: ঝিলবাংলা সুগার, শ্যামপুর সুগার, মেঘনা পেট, মেঘনা কনডেন্সড মিল্ক, ইমাম বাটন, ফাইন ফুডস এবং বিডি অটোকারস লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, সম্প্রতি উল্লেখিত কোম্পানির শেয়ার অস্বাভাবিকহারে বৃদ্ধি পেয়েছে। যার কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা।

প্রাপ্ত তথ্য মতে, গত এক মাসে ১৯ কার্যদিবসে ঝিলবাংলার শেয়ার দর ১৯.৮০ টাকা থেকে বেড়ে ৪৬ টাকায় অবস্থান করছে। শ্যামপুর সুগারের শেয়ার দর ১৩ টাকা থেকে ২২ টাকায় উন্নীত হয়েছে। মেঘনা পেটের শেয়ার দর ৫.৪০ টাকা থেকে বেড়ে ৭.৪০ টাকায় অবস্থান করছে।

মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ার দর ৬.৯০ টাকা থেকে বেড়ে ৯.১০ টাকায় অবস্থান করছে। ইমাম বাটনের শেয়ার দর ১১.১০ টাকা থেকে বেড়ে ১২.৮০ টাকায় উন্নতি হয়েছে। ফাইন ফুডসের শেয়ার দর ২০.৭০ টাকা থেকে ২৩.৫০ টাকায় অবস্থান করছে।

সর্বশেষ বিডি অটোকারসের শেয়ার দর গত তিন মাসের ব্যবধানে ৪৬ টাকা থেকে প্রায় ৮০ টাকায় অবস্থান করছে। এভাবে কোম্পানিগুলোর শেয়ার দর বৃদ্ধি পাওয়াকে অস্বাভাবিক হিসেবে দেখতে বিএসইসি। যে কারণে এর কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা।

Comments are closed.