Deshprothikhon-adv

পুঁজিবাজারে বিনিয়োগের প্রাথমিক স্লোগান Safety Fast

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

patok-motamotSafety Fast – শব্দের অর্থ প্রথমে নিরাপত্তা। মধ্যপাচ্যে  দেশে Safety Fast তাদের কাছে প্রিয় শব্দ হিসেবে ব্যাপক পরিচিত। ওখানে যে কোন কাজ করাতে হলে প্রথমে safety অফিসে জানাতে হয় এবং একজন safty অফিসারের উপস্থিতিতে সে কাজ সম্পাদন করতে হয়। safety অফিসার শ্রমিকদের নিরাপওার বিষয়টও নিশ্চিত করেন।

কাজের সময় কোন শ্রমিক সামান্য আহত হলেও safty অফিসারকে জবাবদিহি করতে হয়। আমাদের শেয়ার বাজারে বিনিয়োগ করার প্রাথমিক স্লোগান হওয়া উচিৎ SAFETY FAST। এর মানে আগে নিজের পুঁজির নিরাপত্তা তারপর লাভ।

হুজুগে,গুজুবে, রিউমারে আজকে আপনি যে শেয়ারে এনট্রি নিচছেন, সেটা কি নিরাপদ জোনে আছে? আমি আপনাকে আইটেম দিচ্ছি, আপনি নিচছেন। সেটা কি আদৌ Safe? অমুক কোম্পানী বিদ্যুৎ উৎপাদন করবে, অমুক কোমপানীর ইপিএস দিগুণ হবে, অমুক কোম্পানীর মালিকানা পরিবর্তন হবে -এই সব নিউজ কি একটি শেয়ারের মূল্যায়ন হতে পারে? এই সব তো ভবিষ্যত। হতেও পারে নাও হতে পারে।

আমি দুটো শেয়ার দিলাম,আপনি ভালো শেয়ার সেল করে আমার আইটেমে এনট্রি নিলেন। আরেক জন আরো দুটি দিলো, সেগুলোও নিলেন। এভাবে আপনার পোর্টফোলিও শেয়ারে শেয়ারে সয়লাব। প্রফিট পেলেন ৫/১০%. অথচ কয়েকদিন পরে আপনার ভালো শেয়ারটা ( যেটা আপনি সেল করলেন) ২০/২৫% গেইন হবে তখন কি আপসোস করবেন? যে শেয়ারগুলো বাড়ছে, বাজার যদি কারেকশানে যায়, সে গুলো সবচেয়ে বেশি নিচে যাবে।

অতএব সাবধান,,
SAFETY FAST.

তাফসিরি মান্নান

আজম সিকিউরিটিজ লিমিটেড

Comments are closed.