Deshprothikhon-adv

বর্তমান পরিস্থিতিকে বিনিয়োগের উপযুক্ত সময়-সাইফুর রহমান

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

saiful-islamশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার বলেছেন, বর্তমান বাজার পরিস্থিতিকে বিনিয়োগের উপযুক্ত সময়। বিনিয়োগকারীরা এখন ভেবে চিন্তে বিনিয়োগ করলে লাভাবন হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ শনিবার ২৬ নভেম্বর আগ্রাবাদ হোটেল ল্যান্ড মার্কে আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ এর চট্টগ্রাম বিভাগের আয়োজিত “পুঁজিবাজারে তথ্যই অর্থ” শীর্ষক কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যের তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুর রহমান গ্রাহকসেবা সর্বোচ্চ পর্যায়ে রাখার গুরুত্ব তুলে ধরেন। তিনি তার বক্তব্যে ১৫টি শাখার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে উন্নত সেবা প্রদানের বিপুল সম্ভাবনার কথা ব্যক্ত করেন।

এছাড়া বর্তমান বাজার পরিস্থিতিকে বিনিয়োগের শ্রেষ্ঠ সময় হিসাবে উল্লেখ করেন এবং বাজারে বিনিয়োগে বিপুল সম্ভাবনার কথা তুলে ধরেন। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেট ট্রেডের সহজলভ্যতা, বিনিয়োগের পূর্বে টেকনিক্যাল এনালাইসিস আগে ফান্ডামেন্টাল এনালাইসিস এর গুরুত্বের বিষয় তুলে ধরেন। তিনি বলেন, আপনারা তখনই নিজেদের দক্ষ মনে করবেন যখন আপনারা সঠিক তথ্য প্রদানের মাধ্যমে গ্রাহকের সন্তুষ্টি সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যেতে পারবেন।

অনুষ্ঠানে আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন তার বক্তব্যে পুঁজিবাজারে তথ্যই অর্থ, তথ্যের উৎস, তথ্যের মূল্যায়ন, তত্যের সঠিক ব্যবহারের মাধ্যমে কিভাবে নিরাপদ বিনিয়োগ করে তথ্যকে অর্থে রূপান্তর করা যায় তার কৌশল বর্ণনা করেন। তিনি নিরাপদ বিনিয়োগের কৌশল হিসাবে এবং মিউচ্যুয়াল ফান্ডের মুনাফার সম্ভাবনা তুলে ধরেন।

যারা শরীয়াহ্ ভিত্তিক বিনিয়োগ করতে চান তাদের উৎসাহিত করার লক্ষ্যে শরীয়াহ্ ইনডেক্স এর নানান দিন বিস্তারিত বর্ণনা করেন। তিনি শরীয়াহ্ ভিত্তিক শেয়ার সমূহের তালিকা তুলে ধরে কোন দৃষ্টিকোন থেকে সেগুলো শরীয়াহ্ ভিত্তিক ইনডেক্স এর অন্তর্ভুক্ত হয়েছে  তা আলোচনা করেন। সর্বশেষে তিনি গ্রাহক সেবা সর্বোচ্চ পর্যায়ে রেখে সবাইকে আরও ইনোভেটিভ ও ক্রিয়েটিভ হওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ এবং পরিচালক মোহাম্মদ নাকিম উদ্দিন নিশাদ। এছাড়া আইল্যান্ড সিকিউরিটিজ লিঃ এর কর্পোরেট অফিস, আগ্রাবাদ এক্সটেনশন অফিস, বহদ্দারহাট শাখা, শাহ্ আমানত শাখা, হাটহাজারি শাখা, মাইজদি শাখা ও চৌমুহনী শাখার সকল কর্মকর্তা কর্মচারীরা কনফারেন্সে অংশগ্রহন করেন।

Comments are closed.