৫৮ কোম্পানির প্রথম প্রান্তিকে ইপিএস কমেছে

   নভেম্বর ১৯, ২০১৬

eps lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত জুন ক্লোজিং হওয়া কোম্পানিগুলোর মধ্যে অধিকাংশই প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে। এর মধ্যে ৫৮ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানিগুলোর প্রকাশিত প্রথম প্রান্তিকের প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

প্রথম প্রান্তিকে মেঘনা সিমেন্টের ইপিএস হয়েছে ০.১৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৫ টাকা। এমআই সিমেন্টের ইপিএস হয়েছে ০.৮২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৯৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৬ টাকা।

প্রিমিয়াম সিমেন্টের ইপিএস হয়েছে ০.৫৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৮১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৬ টাকা। ফু-ওয়াং সিরামিকসের ইপিএস হয়েছে ০.১০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা।

মুন্নু সিরামিকসের ইপিএস হয়েছে ০.০৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.০৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা। এ্যাপোলো ইস্পাতের ইপিএস হয়েছে ০.৬৭ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৮০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৩ টাকা।

ফু-ওয়াং ফুডসের ইপিএস হয়েছে ০.০৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৬ টাকা। বেঙ্গল উনসোরের ইপিএস হয়েছে ০.৫৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৬২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৬ টাকা।

বিএসআরএম লিমিটেডের ইপিএস হয়েছে ০.৭৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৭৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

ইস্টার্ণ ক্যাবলের ইপিএস হয়েছে ০.০২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৪ টাকা।

জিপিএইচ ইস্পাতের ইপিএস হয়েছে ০.৩৭ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৬৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৮ টাকা।

ইফাদ অটোমোবাইলসের ইপিএস হয়েছে ১.০৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.৩০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৭ টাকা।

মুন্নু স্টফলার্সের ইপিএস হয়েছে ০.২৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০২ টাকা।

ন্যাশনাল পলিমারের ইপিএস হয়েছে ০.৫৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৬০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

রেনউইক যঞ্জেশ্বরের ইপিএস হয়েছে ০.৩২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৯ টাকা।

এস.আলম কোল্ড রোল স্টীলের ইপিএস হয়েছে ০.১৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২০ টাকা।

ডেসকোর ইপিএস হয়েছে ০.৫৭ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৬৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১০ টাকা।

খুলনা পাওয়ারের ইপিএস হয়েছে ১.৪২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ২.০৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৬৭ টাকা।

তিতাস গ্যাসের ইপিএস হয়েছে ১.০৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪৯ টাকা।

বিডিকম অনলাইনের ইপিএস হয়েছে ০.৪২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা।

আরামিটের ইপিএস হয়েছে ১.৪৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ২.৫৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.০৪ টাকা।

ন্যাশনাল ফিডের ইপিএস হয়েছে ০.৩৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৩ টাকা।

সাভার রিফ্যাক্টরিজের ইপিএস হয়েছে ০.৩১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

সিনো বাংলা ইন্ডাস্ট্রিজের ইপিএস হয়েছে ০.২০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৩ টাকা।

এসিআই ফরমুলেশনের ইপিএস হয়েছে ০.৬৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৮৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২১ টাকা।

বেক্সিমকো সিনেথেটিকের ইপিএস হয়েছে ০.৪৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৮ টাকা।

সেন্টাল ফার্মার ইপিএস হয়েছে ০.১৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৭ টাকা।

ফার কেমিক্যালের ইপিএস হয়েছে ০.৮৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৯৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১১ টাকা।

গ্লোবাল হেভি কেমিক্যালের ইপিএস হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৮ টাকা।

ইমাম বাটনের ইপিএস হয়েছে ০.২৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১২ টাকা।

জেএমআই সিরিজ্ঞের ইপিএস হয়েছে ০.৮০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.১৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৩৭ টাকা।

লিবরা ইনফুয়েশনের ইপিএস হয়েছে ৫.৭৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৭.৬৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.৮৮ টাকা।

ওরিয়ন ইনফুয়েশনের ইপিএস হয়েছে ০.৩৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

শমরিতা হাসপাতালের ইপিএস হয়েছে ০.২৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৬৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪০ টাকা।

এ্যাপেক্স ফুডের ইপিএস হয়েছে ১১.৭৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১৩.৬৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ১.৯৪ টাকা।

এ্যাপেক্স ট্যানারীর ইপিএস হয়েছে ০.১০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫৯ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪৯ টাকা।

লিগ্যাসী ফুডের ইপিএস হয়েছে ০.০৭ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১১ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

ইউনিক হোটেলের ইপিএস হয়েছে ০.২৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৭৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪৭ টাকা।

আল-হাজ্ব টেক্সটাইলের ইপিএস হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৩ টাকা।

এ্যাপেক্স স্পিনিংয়ের ইপিএস হয়েছে ০.৪৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা।

ডেল্টা স্পিনিংয়ের ইপিএস হয়েছে ০.০৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৫ টাকা।

এনভয় টেক্সটাইলের ইপিএস হয়েছে ০.৩৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

ইভেন্স টেক্সটাইলের ইপিএস হয়েছে ০.৪৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫০ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৬ টাকা।

হামিদ টেক্সটাইলের ইপিএস হয়েছে ০.২৬ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১০ টাকা।

এইচ আর টেক্সটাইলের ইপিএস হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

মালেক স্পিনিংয়ের ইপিএস হয়েছে ০.২০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১২ টাকা।

মতিন স্পিনিংয়ের ইপিএস হয়েছে ০.৪৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.০৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৫৯ টাকা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলসের ইপিএস হয়েছে ০.৪০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৮৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.৪৫ টাকা।

মডার্ণ ডাইংয়ের ইপিএস হয়েছে ০.৩২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৩ টাকা।

রহিম টেক্সটাইলের ইপিএস হয়েছে ১.৬৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.৯২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.২৩ টাকা।

রিজেন্ট টেক্সটাইরের ইপিএস হয়েছে ০.২৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৭ টাকা।

সাফকো স্পিনিংয়ের ইপিএস হয়েছে ০.০৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.০৬ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৩ টাকা।

সিমটেক্সের ইপিএস হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

স্কয়ার টেক্সটাইলের ইপিএস হয়েছে ১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.১৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১৫ টাকা।

তসরিফার ইপিএস হয়েছে ০.৩১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৬ টাকা।

তুং হাই নিটিংয়ের ইপিএস হয়েছে ০.২৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩৫ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১২ টাকা।

জাহিন স্পিনিংয়ের ইপিএস হয়েছে ০.৫৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৬২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৯ টাকা।

জাহিন টেক্সের ইপিএস হয়েছে ০.৩১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০১ টাকা।

বিএসইসিতে যাচ্ছে ডিএসই, সিএসই ও ডিবিএ: ৩ কোম্পানির শেয়ার উত্থাপন হচ্ছে

shareadmin  সেপ্টেম্বর ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) মতবিনিময়ের জন্য আগামী বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর যাবে ঢাকা...

এডিএন টেলিকমের আইপিও অনুমোদন

shareadmin  সেপ্টেম্বর ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে এডিএন টেলিকম লিমিটেড। মঙ্গলবার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ...

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

shareadmin  আগস্ট ৩১, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সংশ্লিষ্ট...

চার কোম্পানির ডিভিডেন্ড নিয়ে গুঞ্জন!

shareadmin  আগস্ট ২৪, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির ডিভিডেন্ড নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ছে মতিঝিলের ব্রোকারেজ হাউজগুলোতে। এর মধ্যে ন্যাশনাল পলিমারের...

পুঁজিবাজার স্থিতিশীল রাখতে অর্থমন্ত্রীর নতুন উদ্যোগ!

shareadmin  আগস্ট ২৪, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে ক্রমাগত দরপতন ঠেকিয়ে বাজার চাঙ্গা করার নতুন উদ্যোগ নিতে যাচ্ছে সরকার।এবিষয়ে সমন্বিত উদ্যোগ নিতে অর্থমন্ত্রী...

ফারইস্ট ইসলামী লাইফের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

shareadmin  আগস্ট ৭, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত ফারইস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।...

পুঁজিবাজার অস্থিতিশীলতার নেপথ্যে ১৩ বিনিয়োগকারী ও ৪ কোম্পানিকে বিএসইসিতে তলব

shareadmin  আগস্ট ৭, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সাম্প্রতিক টানা দরপতনে বিএসইসি সহ সরকারের নীতি নির্ধারকদের মাঝে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। সরকারের...

পুঁজিবাজারে ব্যাংক খাতে বিনিয়োগ বাড়ানোর বিকল্প নেই

shareadmin  আগস্ট ৫, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে দীর্ঘদিন পর ব্যাংক খাতের শেয়ারে সুবাতাস বইতে শুরু করছেন। দীর্ঘদিন পর ব্যাংক খাতের শেয়ারে দর বাড়ায়...

অ্যাকর্ডের একতরফায় হুমকির মুখে পোশাক কারখানা: রুবানা হক

shareadmin  আগস্ট ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশের পোশাক কারখানাগুলোকে আমেরিকার ক্রেতাদের জোট অ্যাকর্ড নতুন নতুন শর্ত জুড়ে দেওয়ায় এসব পোশাক কারখানা এখন...