দশ কোম্পানির তৃতীয় আর্থিক প্রতিবেদন প্রকাশ

   অক্টোবর ২৫, ২০১৬

potibodonশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভক্ত সাত কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- সিঙ্গার বিডি, মিরাকল ইন্ডাস্ট্রিজ, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ব্র্যাক ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ঢাকা ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, বিডি ল্যাম্পস এবং জনতা ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিঙ্গার বিডি: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ (সিঙ্গার বিডি) লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪.২৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ২.৫০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৭৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১৯.৪৫ টাকা। এদিকে, গত ৩ মাসে (জুলাই- সেপ্টেম্বর’২০১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৩.২৮ টাকা।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৩ টাকা। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.২১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০.৯১ টাকা।

মিরাকল ইন্ডাষ্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের মিরাকল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড প্রথম প্রান্তিক (জুলাই’১৬-সেপ্টেম্বর’১৬) আর্থিক প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৫.৭০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছির ০.৪৭ টাকা (নেগেটিভ)।

ইসলামিক ফাইন্যান্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৯৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৭৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২০ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৯.৭৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১২.৯৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১২.৪৫ টাকা।

বিডি ল্যাম্পস : জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৮৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.১৬ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৩.২৮ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৪৮ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৬৭.৫২ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ৭০.৭৫ টাকা।

জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -৭.১৭ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল -৫.৮৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় সম্পদমূল্য (এনএভি) ৭৮.৪৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬৬.৮০ টাকা।

ব্র্যাক ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.৩০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.১০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮৬ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১৫.১৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৬৬ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৯.৬১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৭.৪৯ টাকা।

জনতা ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৪০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.০২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.০২ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -০.২৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.১০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৩.৫৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৩.৫৬ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.১৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.০৬ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৭৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৯৩ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১১.০৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬.৩১ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.১৫ টাকা।

ঢাকা ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৬৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৯৫ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৪৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৭৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল -০.৫২ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৯৭ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৯৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৮৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৬০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৪৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৫৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২২.৭৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ২৩.০১ টাকা।

বিএসইসিতে যাচ্ছে ডিএসই, সিএসই ও ডিবিএ: ৩ কোম্পানির শেয়ার উত্থাপন হচ্ছে

shareadmin  সেপ্টেম্বর ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) মতবিনিময়ের জন্য আগামী বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর যাবে ঢাকা...

এডিএন টেলিকমের আইপিও অনুমোদন

shareadmin  সেপ্টেম্বর ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে এডিএন টেলিকম লিমিটেড। মঙ্গলবার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ...

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

shareadmin  আগস্ট ৩১, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সংশ্লিষ্ট...

চার কোম্পানির ডিভিডেন্ড নিয়ে গুঞ্জন!

shareadmin  আগস্ট ২৪, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির ডিভিডেন্ড নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ছে মতিঝিলের ব্রোকারেজ হাউজগুলোতে। এর মধ্যে ন্যাশনাল পলিমারের...

পুঁজিবাজার স্থিতিশীল রাখতে অর্থমন্ত্রীর নতুন উদ্যোগ!

shareadmin  আগস্ট ২৪, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে ক্রমাগত দরপতন ঠেকিয়ে বাজার চাঙ্গা করার নতুন উদ্যোগ নিতে যাচ্ছে সরকার।এবিষয়ে সমন্বিত উদ্যোগ নিতে অর্থমন্ত্রী...

ফারইস্ট ইসলামী লাইফের ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

shareadmin  আগস্ট ৭, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত ফারইস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।...

পুঁজিবাজার অস্থিতিশীলতার নেপথ্যে ১৩ বিনিয়োগকারী ও ৪ কোম্পানিকে বিএসইসিতে তলব

shareadmin  আগস্ট ৭, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সাম্প্রতিক টানা দরপতনে বিএসইসি সহ সরকারের নীতি নির্ধারকদের মাঝে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। সরকারের...

পুঁজিবাজারে ব্যাংক খাতে বিনিয়োগ বাড়ানোর বিকল্প নেই

shareadmin  আগস্ট ৫, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে দীর্ঘদিন পর ব্যাংক খাতের শেয়ারে সুবাতাস বইতে শুরু করছেন। দীর্ঘদিন পর ব্যাংক খাতের শেয়ারে দর বাড়ায়...

অ্যাকর্ডের একতরফায় হুমকির মুখে পোশাক কারখানা: রুবানা হক

shareadmin  আগস্ট ৩, ২০১৯

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশের পোশাক কারখানাগুলোকে আমেরিকার ক্রেতাদের জোট অ্যাকর্ড নতুন নতুন শর্ত জুড়ে দেওয়ায় এসব পোশাক কারখানা এখন...