দশ কোম্পানির তৃতীয় আর্থিক প্রতিবেদন প্রকাশ

   অক্টোবর ২৫, ২০১৬

potibodonশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভক্ত সাত কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- সিঙ্গার বিডি, মিরাকল ইন্ডাস্ট্রিজ, বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ব্র্যাক ব্যাংক, ইসলামিক ফাইন্যান্স, ঢাকা ব্যাংক, রূপালী ইন্স্যুরেন্স, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, বিডি ল্যাম্পস এবং জনতা ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিঙ্গার বিডি: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ (সিঙ্গার বিডি) লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪.২৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ২.৫০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৭৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১৯.৪৫ টাকা। এদিকে, গত ৩ মাসে (জুলাই- সেপ্টেম্বর’২০১৬) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৩.২৮ টাকা।

বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট: তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৩ টাকা। এছাড়া আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.২১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ২০.৯১ টাকা।

মিরাকল ইন্ডাষ্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের মিরাকল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড প্রথম প্রান্তিক (জুলাই’১৬-সেপ্টেম্বর’১৬) আর্থিক প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫.৯৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৫.৭০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছির ০.৪৭ টাকা (নেগেটিভ)।

ইসলামিক ফাইন্যান্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৯৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৭৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২০ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৯.৭৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১২.৯৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১২.৪৫ টাকা।

বিডি ল্যাম্পস : জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.৮৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.১৬ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ৩.২৮ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৪৮ টাকা। জানুয়ারি থেকে জুন ২০১৬ পর্যন্ত ৬ মাসের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৬৭.৫২ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ৭০.৭৫ টাকা।

জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.২৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -৭.১৭ টাকা।

গত বছর একই সময় যার পরিমাণ ছিল -৫.৮৪ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় সম্পদমূল্য (এনএভি) ৭৮.৪৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬৬.৮০ টাকা।

ব্র্যাক ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩.৬২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.৩০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.১০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৮৬ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১৫.১৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৬৬ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২৯.৬১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৭.৪৯ টাকা।

জনতা ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৩৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৪০ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.০২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.০২ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ -০.২৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.১০ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৩.৫৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৩.৫৬ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২.১৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২.০৬ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৭৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৯৩ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১১.০৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৬.৩১ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.১৫ টাকা।

ঢাকা ব্যাংক : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৬৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৯৫ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৪৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৭৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল -০.৫২ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২০.৯৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৯৭ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স : জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৯৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৮৩ টাকা। জুলাই থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত গত তিন মাসের হিসাব অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.৬০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০.৫১ টাকা।

জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ ১.৪৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১.৫৭ টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২২.৭৭ টাকা। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত যার পরিমাণ ছিল ২৩.০১ টাকা।

৫ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

shareadmin  জুন ৩, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো সভায়, ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ের...

ডিএসইতে লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

shareadmin  জুন ৩, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার লেনদেনের শীর্ষে উঠে এসেছে গ্রামীণফোন লিমিটেড। আজ কোম্পানিটি ৬ কোটি...

ডিএসই ব্লক মার্কেটে ১০৪ কোটি টাকার লেনদেন

shareadmin  জুন ৩, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার ব্লক মার্কেটে মোট ১৯ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২২ লাখ...

৫ কোটি টাকার পরিশোধিত মূলধনের রেকিটে ৬২ কোটি টাকা মুনাফা

shareadmin  মে ৫, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোটি টাকারও কম পরিশোধিত মূলধনের বহূজাতিক রেকিট বেনকিজারের ২০১৯ সালে প্রায় ৬২ কোটি...

রেকিট বেনকিজারের প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে ৬০ শতাংশ

shareadmin  এপ্রিল ৩০, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি রেকিট বেনকিজার প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির...

ইতিহাসের সেরা ডিভিডেন্ড ঘোষণা রেকিট বেনকিজারের

shareadmin  এপ্রিল ৩০, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটে অবশেষে বৃহস্পতিবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেকিট বেনকিজার ইতিহাসের...

ব্যাংকের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত হবে আত্মঘাতী

shareadmin  এপ্রিল ৩০, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানিগুলোর লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত হবে আত্মঘাতী। বছর শেষে ব্যাংকের লভ্যাংশ না দেয়ার...

বীমা গ্রাহকের দান নয়, পাওনা পরিশোধ জরুরি : নুরুজ্জামান

shareadmin  এপ্রিল ১৯, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বীমা গ্রাহকের দান নয়, তাদের পাওনা পরিশোধ জরুরি’ বলে মন্তব্য করেছেন নতুন প্রজন্মের জীবন বীমা কোম্পানি...

করোনাভাইরাস মহামারীতে লাফার্জহোলসিমে ‘লে-অফ’ ঘোষণা

shareadmin  এপ্রিল ১৭, ২০২০

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: করোনাভাইরাস মহামারীতে অর্থনীতিতে স্থবিরতার মধ্যে লে-অফ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। ১২ এপ্রিল...