Deshprothikhon-adv

তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

0

dividentsশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষনা করেছে । কোম্পানিগুলো হলো- পেনিনসুলা চিটাগং, ডেসকো এবং প্রিমিয়ার সিমেন্ট। জানা যায়, পেনিনসুলা চিটাগং লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৪ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৭ পয়সা।

আলোচ্য সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ১৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৩২ টাকা ৮৪ পয়সা। আগামী ৪ ডিসেম্বর কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য আগামী ১০ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড ডেসকো ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৭.০৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮.২৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ জানুয়ারি ২০১৭ সকাল ১০ টায় পিএসসি কনভেনশন হল, মিরপুর-১৪, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

প্রিমিয়ার সিমেন্ট মিলসের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ঘোষণা করেছে। জানা যায়, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮৪ পয়সা।

Comments are closed.