Deshprothikhon-adv

যে কারনে লেনদেন বাড়ছে সামিট পাওয়ারের !

0

summit powerশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সামিট পাওয়ারের হঠাৎ লেনদেন বাড়ার কারন কি। এ কোম্পানির শেয়ারের হঠাৎ লেনদেন বাড়া নিয়ে বিনিয়োগকারীদের মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে। সামিট পাওয়ারের ইপিএস ঘেঅষনাকে কেন্দ্র করে এ কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বাড়ছে।

সামিট পাওয়ার লিমিটেডের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা; যা আগের বছরের তুলনায় প্রায় ৮ শতাংশ বেশি। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৯৬ পয়সা।  ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটির গত ৩ মাসের (জুলাই,১৬-সেপ্টেম্বর,১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করলে এই তথ্য বেরিয়ে আসে।

উল্লেখ্য, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৭ টাকা ৪৪ পয়সা। এদিকে গত সোমবারের (১০ অক্টোবর) লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপ টেন গেইনারের শীর্ষে উঠে এসে ছিল সামিট পাওয়ার। ঐদিন কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৯.০৩ শতাংশ।

রবিবার সামিট পাওয়ারের শেয়ারের সমাপনী মূল্য ছিল ৩২.১ টাকা। সোমবার লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের সমাপনী মূল্য গিয়ে দাঁড়িয়েছে ৩৫ টাকায়। শেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন হয় ৩৫ টাকা থেকে ৩৫.২০ পয়সা।

Comments are closed.