Deshprothikhon-adv

যে কারনে ডিভিডেন্ডে দিলেন না বিআইএফসি

0

পুঁজিবাজারে তালিকাভূক্ত আর্থিক খাতের বাংলাদেশ ইন্ড্রাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি) ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। বুধবার কোম্পানির ১৫২তম পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.২২ টাকা (নেগেটিভ), শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯.৯১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ১২.১৬ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, দুপুর ১২টায় ইন্সটিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বাংলাদেশ (আইডিইবি), আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ৭ নভেম্বর।

উল্লেখ্য, কোম্পানিটি ২০১৪ সমাপ্ত অর্থবছরেও বিনিয়োগকারীদের কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। আলোচিত সময়ে  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ১৬.১৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৬.১৯ টাকা (নেগেটিভ)।

Comments are closed.