Deshprothikhon-adv

পুঁজিবাজারে ৮ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষনা আসছে

0

bord-meetingশেয়ারবার্তা ২৪ ডটকম, কা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ প্রতিষ্ঠানের বোর্ডসভার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- কোম্পানিগুলো হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো, শাইনপুকুর সিরামিকস ও বেক্সিমকো সিনথেটিকস, এনএলই ফার্স্ট মিউচ্যুয়ার ফান্ড, এসইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, বিএসআরএম স্টিল রি-রোলিং মিলস লিমিটেড ও বিএসআরএম স্টিল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আগামী ৬ অক্টোবর বিকাল ৫টায় বিএসআরএম স্টিল রি-রোলিং মিলসের এবং ৪টায় ও বিএসআরএম স্টিলের বোর্ডসভা অনুষ্ঠিত হবে। সভায় এ দুই কোম্পানির জানুয়ারি,২০১৬ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত অর্ধবার্ষিক নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভা থেকে এ ২ কোম্পানির সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা আসতে পারে ।

উল্লেখ্য, বিএসআরএম লিমিটেড ২০১৫ সালে ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। আর বিএসআরএম স্টিল ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

অন্যদিকে, আগামী ৫ অক্টোবর বিকাল ৩টায় এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও এসইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের বোর্ডসভা অনুষ্ঠিত হবে। সভায় এ ২ ফান্ডের ৩০ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আগামী ৬ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় বেক্সিমকো ফার্মা, ৪টায় বেক্সিমকো, সাড়ে ৪টায় শাইনপুকুর সিরামিকস ও ৫টায় বেক্সিমকো সিনথেটিকসের বোর্ড সভা অনুষ্ঠিত হবে।

সভায় কোম্পানিগুলোর ১৮ মাসের অর্থাৎ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভা থেকে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা আসতে পারে।

Comments are closed.