Deshprothikhon-adv

আরডি ফুড ও ফার কেমিক্যালের ডিভিডেন্ড ঘোষণা

0

dividentsশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি আরডি ফুড ও ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার কেমিক্যাল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য  ডিভিডেন্ড ঘোষনা করছে। এর মধ্যে আরডি ফুড ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। ১৮ মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানি  সূত্রে জানা গেছে, আলোচিত সময়ে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯২ পয়সা। এর মধ্যে সর্বশেষ ৬ মাসে ইপিএস হয়েছে ৩১ পয়সা। আগামী ৩ নভেম্বর, ২০১৬ কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য  রেকর্ড নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ অক্টোবর।

অন্যদিকে ফার কেমিক্যাল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ। আজ কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। ৩০ জুন, ২০১৬ শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে. আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৬৫ পয়সা। আগামী ১৪ নভেম্বর কুমিল্লার টাউন হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ১৯ অক্টোবর।

Comments are closed.