Deshprothikhon-adv

ডিএসইর স্ট্র্যাটেজিক পার্টনার হতে একাধিক প্রতিষ্ঠানের আগ্রহ

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) স্ট্র্র্যাটেজিক পার্টনার হতে আগ্রহ প্রকাশ করেছে কয়েকটি কোম্পানি। আগ্রহী কোম্পানিগুলো ডিএসইর সাথে এ বিষয়ে আলোচনাও করেছে। জানা যায়, স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে কোম্পানিগুলোকে সুযোগ দিলে ডিএসই কী ধরনের সুবিধা পাবে- সে বিষয়ে ৮টি কোম্পানির সঙ্গে কথা হয়েছে।

এর মধ্যে গত সোমবার ৭ কোম্পানির পক্ষ থেকে বক্তব্য তুলে ধরা হয়। কোম্পানিগুলো হলো- ব্রুমার অ্যান্ড পার্টানার্স, নাসডাক, সিডিসি, কেএফডব্লিউ, আইএফসি, কিং ওয়ে ক্যাপিটাল এবং বাংলাদেশের স্কয়ার গ্রুপ।

ফ্রন্টিয়ার ফান্ডের নের্তৃত্বে এই ৭ কোম্পানি বোর্ড সভায় তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তব্য তুলে ধরে।এর আগে আর্নস্ট অ্যান্ড ইয়ং নামের একটি কোম্পানি স্ট্র্যাটেজিক পার্টনার বিষয়ে তাদের বক্তব্য পেশ করে। আগামী বোর্ড সভায় প্রাইস ওয়াটার হাউস কপার্স নামের ১টি প্রতিষ্ঠানের প্রেজেন্টেশন দেওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে ডিএসইর সাবেক সভাপতি ও বর্তমান পরিচালক মো. রকিবুর রহমান বলেন, স্ট্রাটেজিক পার্টনার হওয়ার ক্ষেত্রে আমরা বেশ এগিয়েছি। তারই অংশ হিসেবে ডিএসইর পর্ষদের সঙ্গে একাধিক কোম্পানির কথা চলছে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও পুঁজিবাজারের স্বার্থে যে প্রতিষ্ঠানগুলো স্ট্রাটেজিক পার্টনার হিসেবে নিলে বাজার উপকৃত হবে- নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে আলোচনা সাপেক্ষে তাদেরকেই অনুমোদন দেওয়া হবে।

প্রসঙ্গত, ২০১৩ সালে কার্যকর ডিমিউচুয়ালাইজেশন আইনে তিন বছরের মধ্যে কৌশলগত বিনিয়োগকারীদের কাছে উভয় স্টক এক্সচেঞ্জের সংরক্ষিত ২৫ শতাংশ শেয়ার বিক্রির বাধ্যবাধকতা আছে। এ সময়সীমা শেষ হচ্ছে আগামী ডিসেম্বরে।

Comments are closed.