Deshprothikhon-adv

আবেদন চলছে এটিসি শরীয়া ইউনিট ফান্ডের

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

mutual fund lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বে-মেয়াদী এটিসি শরীয়া ইউনিট ফান্ডের আবেদন চলছে। গত ১৭ আগস্ট আবেদন শুরু হয়েছে। চলবে আগামী ৩০ সেপ্টেম্বর। ফান্ড ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে। বিএসইসি সূত্র জানায়, কমিশনের ৫৮০তম সভায় এটিসি শরীয়া ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাসের অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

বে-মেয়াদী এ ফান্ডটির প্রাথমিক আকার হবে ১০ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তাদের অংশ হবে ১ কোটি টাকা। বাকি ৯ কোটি সাধারণ বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। ইউনিট বিক্রির মাধ্যমে এ টাকা উত্তোলন করা হবে।

ফান্ডটির উদ্যোক্তা হিসেবে রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল ইনভেস্টমেন্ট। সম্পদ ব্যবস্থাপক এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে থাকবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

নতুন এই ফান্ডের বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এমরান হাসান বলেন, বাংলাদেশে ব্যাংক ও বিমা কোম্পানিসহ অনেক প্রতিষ্ঠান শরীয়াহভিত্তিক পরিচালিত হচ্ছে। ইসলামি দৃষ্টিভঙ্গি মানুষদের জন্য এই ফান্ড গঠন করা হয়েছে।

Comments are closed.