Deshprothikhon-adv

ইস্টার্ণ হাউজিংয়ের ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

0

 

 

ehl-lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা খাতের কোম্পানি ইস্টার্ণ হাউজিং লিমিটেড ৩০ জুন ২০১৬ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ডের পরিমাণ ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক। ৭ সেপ্টেম্বর, বুধবার অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৭.৬৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৩ টাকা নেগেটিভ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ অক্টোবর, বুধবার সকাল সাড়ে ১০ টায় রাওয়া কনভেসশন হল, মহাখালী, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে আগামী ৫ অক্টোবর।

উল্লেখ্য, ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি ৩০ জুন, ২০১৫ শেষে ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ২.৪৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছিল ৭০.২৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছিলো ৩.২১ টাকা।

 

Comments are closed.