Deshprothikhon-adv

শাহজিবাজার পাওয়ারের রিট আবেদন প্রত্যাহার করবে পিএফআই সিকিউরিজিট

0

stock marketশহিদুল ইসলাম ,শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শাহজিবাজার পাওয়ারের শেয়ার কারসাজির অভিযোগে বিএসইসির করা জরিমানার বিরুদ্ধে এই রিট আবেদন করেছিল পিএফআই সিকিউরিটিজ। পুঁজিবাজারে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা রিট আবেদন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে পিএফআই সিকিউরিটিজ লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রিট আবেদনের প্রেক্ষিতে ইতোমধ্যে আদালত বিএসইসির সিদ্ধান্তের ৩ মাসের স্থগিতাদেশ দিয়েছেন। এই নির্দেশনার কপি হাতে পাওয়ার আগে রিট আবেদনের জন্য আনুষ্ঠানিক আবেদন করা যাবে না। এদিকে আগামী সপ্তাহেই শুরু হচ্ছে ঈদুল আজহার ছুটি। তাই সব মিলিয়ে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগতে পারে ওই প্রক্রিয়াটি শেষ করতে।
প্রসঙ্গত,শাহজিবাজার পাওয়ার কোম্পানির শেয়ার নিয়ে কারসাজির দায়ে গত বছর পিএফআই সিকিউরিটিজসহ কয়েকটি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা করে বিএসইসি।

এর মধ্যেপিএফআই সিকিউরিটিজকে দেড় কোটি টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি এ বিষয়ে আপিল করে। এর পরিপ্রক্ষিতে জরিমানা কমিয়ে ৭৫ লাখ টাকা নির্ধারণ করে বিএসইসি। কিন্তু তাতেও সন্তুষ্ট না হয়ে প্রতিষ্ঠানটি বিএসইসির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে রিট আবেদন করে।

জানা যায়, পিএফআই সিকিউরিটিজের পক্ষ থেকে গত মাসে হাইকোর্টে রিট আবেদন করা হয়। ওই আবেদন হাইকোর্ট ডিভিশনের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের যৌথ বেঞ্চে শুনানি শেষে বিএসইসির করা জরিমানার সিদ্ধান্ত ৩ মাসের জন্য স্থগিত করেন। একই সঙ্গে ওই সিদ্ধান্ত কেনো এখতিয়ার বহির্ভূত হবে না সে বিষয়ে ব্যাখ্যা দিতে অর্থমন্ত্রণালয়, বিএসইসি চেয়ারম্যান, কমিশনার, নির্বাহী পরিচালক ও পরিচালককে নির্দেশ দেন।

Comments are closed.