Deshprothikhon-adv

প্রথম কার্যদিবসে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

0
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Share on LinkedIn0Share on Yummly0Share on StumbleUpon0Share on Reddit0Flattr the authorEmail this to someonePrint this page

dse-cse lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচক বাড়ার মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের দুই স্টক এক্সচেঞ্জের লেনদেন। উভয় স্টক এক্সচেঞ্জে এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ।  বাজার বিশ্লেষণে দেখা যায়, গতকাল সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইতে ৪৮০ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ১৮ শতাংশ বা এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৩ কোটি ৭৬ লাখ টাকার লেনদেন বেড়েছে। আগের কার্যদিবসে ডিএসইতে ৪০৭ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয়া ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির শেয়ার দর। আগের কার্যদিবসে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ১৫৯টির, কমেছিল ৯৫টির এবং অপরিবর্তিত ছিল ৬৪টির।

সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৫৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৪৭ পয়েন্টে। আগের কার্যদিবসে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিল ৪ হাজার ৫৪৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছিল এক হাজার ১০৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিল এক হাজার ৭৪৪ পয়েন্টে।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গতকাল সপ্তাহের প্রথম কার্যদিবসে ২৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৮৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের কার্যদিবসে সিএসইতে ২০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছিল ১৩ হাজার ৯৭১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

Comments are closed.