Deshprothikhon-adv

আগামী সপ্তাহে ৪ কোম্পানির বার্ষিক সাধারণ সভা

0

agm lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো- বাটা সু, সোনার গাঁও টেক্সটাইল, রেকিট বেনকিজার এবং স্কয়ার টেক্সটাইল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, আগামী ৫ সেপ্টেম্বর সকাল ১০টায় কোম্পানির রেজিস্ট্রার্ড অফিস ফ্যাক্টরি প্রাঙ্গন, টঙ্গী, গাজিপুরে বাটা সু কোম্পানির ৪৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সভায় উপস্থিত সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে ২০১৫ অর্থবছরের জন্য ঘোষিত চূড়ান্ত ১০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করা হতে পারে। ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত বার্ষিক আর্থিক প্রতিবেদন  অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৬০.৮০ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য ২১৬.৭৪ টাকা।

আগামী ৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় সাউথ কিং রেস্টুরেন্ট অডিটরিয়ম (ফার্স্ট ফ্লোর), বরিশালে সোনারগাঁও টেক্সটাইলের বোর্ডসভা অনুষ্ঠিত হবে। সভায় সভায় উপস্থিত সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে ২০১৫ অর্থবছরের জন্য ঘোষিত নো ডিভিডেন্ড অনুমোদন করা হতে পারে।

আগামী ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় ট্রাস্ট মিলনায়তন, পুরাতন এয়ারপোর্ট,ঢাকায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের রেকিট বেনকিজার (বিডি) লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সভায় উপস্থিত সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে ২০১৫ অর্থবছরের জন্য ঘোষিত ডিভিডেন্ড অনুমোদন করা হতে পারে।

উল্লেখ্য, এ কোম্পানি দুই বছরের অন্তবর্তীকালীন ডিভিডেন্ড মিলিয়ে এক বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ২০১৫ সালের জন্য কোম্পানিটি গত বছরের জুলাই মাসে ৫০০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। এরপর চলতি বছরে মে মাসে ১৫০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। এই দুই অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড মিলিয়ে কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের মোট ৬৫০ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করে রেকিট বেনকিজার।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৫৮.৭৩ টাকা। এছাড়া শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৩.৪৮ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) ৬১.৪৫ টাকা।

আগামী ৮ সেপ্টেম্বর সকাল ১০টায় রাওয়া কনভেনশন হল নং ২, ডিওএইচএস, মহাখালী, ঢাকায় স্কয়ার টেক্সটাইলের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সভায় উপস্থিত সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে ২০১৫ অর্থবছরের জন্য ঘোষিত ডিভিডেন্ড অনুমোদন করা হতে পারে। উল্লেখ্য, স্কয়ার টেক্সটাইলের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত কোম্পানিটির সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

Comments are closed.