dse lago curentশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: রেকর্ড ডেটের পর আজ থেকে ১০ প্রতিষ্ঠানের স্বাভাবিক লেনদেন শুরু হবে। প্রতিষ্ঠানগুলো হলো- বিডি থাই এবং আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির পরিচালিত আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড,

আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্কীম ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক-১ মিউচ্যুয়াল ফান্ড ও আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রকৌশল খাতের কোম্পানি বিডি থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ। ১৮ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২০ পয়সা। একই সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৫০ টাকা ২৪ পয়সা।
আগামী ২০ সেপ্টেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সহযোগী প্রতিষ্ঠান আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির পরিচালিত ৯টি ফান্ড লভ্যাংশ ঘোষণা করেছে।
৯টি ফান্ডের মধ্যে আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ,

আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ১০ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ৫ শতাংশ, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: স্কীম ওয়ান ইউনিটহোল্ডারদের জন্য ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়।

এছাড়া প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ৭ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ৫ শতাংশ, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের ৫ শতাংশ,

আইএফআইএল ইসলামিক-১ মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ১০ শতাংশ ও আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদের ৭ দশমেক ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ঘোষিত এ ৯ ফান্ডের লভ্যাংশের সবটাই নগদ।